Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

সিলেটে আফগানিস্তান দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

সীমিত ওভারের সিরিজ খেলতে গতপরশু রাতে বাংলাদেশে এসেছে আফগানিস্তান ক্রিকেট দল। আগামী ২৩ ফেব্রুয়ারি ওয়ানডে সিরিজ শুরু হলেও সফরকারী দল কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে আগে ভাগেই ঢাকা এসেছে। রাতটুকু ঢাকায় কাটিয়ে গতকাল সকালেই সিলেটে পৌঁছে গেছে সফরকারীরা। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগামী ১০দিন তারা ক্যাম্প করবে।

অবশ্য এই ক্যাম্পে থাকছেন না আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান। লাহোর কালান্দার্সের হয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নিয়ে ব্যস্ত থাকায় তাকে ছাড়াই ক্যাম্প করবে আফগানরা। রশিদ ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত পিএসএলে খেলবেন। ২০ ফেব্রুয়ারি তার ঢাকায় পা রাখার কথা রয়েছে।
এছাড়া আফগানিস্তানের কয়েকজন ক্রিকেটারও বিপিএলে খেলছেন। ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা শেষেই তারা দলের সঙ্গে যোগ দেবেন। ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত আফগানিস্তানের ক্যাম্প চলবে সিলেটে। ওখানে ১৮ ফেব্রুয়ারি নিজেদের মধ্যে একটি ম্যাচ খেলবে।
তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। পয়মন্ত ভেন্যুতে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। চট্টগ্রাম থেকে দুই দল টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে ঢাকাতে। হোম অব ক্রিকেটে ৩ ও ৫ মার্চ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে দুটো ম্যাচ। ওয়ানডে সিরিজ শুরু হবে সকাল ১১ টায়। অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে বেলা তিনটায়।
আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ। ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে আইসিসি বিশ্বকাপ সুপার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে আটে থাকতে হবে। এজন্য আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দুই দলের জন্যই অনেক বেশি গুরুত্বপূর্ণ। ওয়ানডে সুপার লিগে ভালো অবস্থায় আছে দুই দলই। ১২ ম্যাচে ৮ জয় নিয়ে বাংলাদেশের পয়েন্ট ৮০। আফগানিস্তানের ৬ ম্যাচে জয় ৬টিতেই। পয়েন্ট ৬০। পয়েন্ট তালিকায় বাংলাদেশ এখন দুইয়ে অবস্থান করছে, আফগানিস্তান পাঁচে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেটে আফগানিস্তান দল

১৪ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ