Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

দিবা-রাত্রির ওয়ানডে সকাল ১১টায়!

আফগানিস্তান সিরিজ চট্টগ্রামে ওয়ানডে টি-টোয়েন্টি ঢাকায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

সাদা বলের ক্রিকেটের দুই সংস্করণের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আফগানিস্তান। সফরে তারা স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে। ওয়ানডে সিরিজের ভেন্যু চট্টগ্রাম, টি-টোয়েন্টি সিরিজ হবে ঢাকায়। গতপরশু রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ও আফগানিস্তানের সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে বিসিবি। টাইগারদের বিপক্ষে ব্যাট-বলের লড়াইয়ে অংশ নিতে আগেভাগে বাংলাদেশে পা রাখবে আফগানরা।

আগামী ১২ ফেব্রুয়ারি বাংলাদেশে এসে পৌঁছাবেন রশিদ খান-মোহাম্মদ নবীরা। সিলেটে সাত দিনব্যাপী অনুশীলন শেষে তারা ওয়ানডে সিরিজ খেলতে যাবেন চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারি হবে ম্যাচগুলো। এই সিরিজটি আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ। এরপর টি-টোয়েন্টি সিরিজ হবে ঢাকায়। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আগামী ৩ ও ৫ মার্চ মাঠে গড়াবে ম্যাচ দুটি।
নামে দিন-রাত্রির ম্যাচ, তবে বিকেল-সন্ধ্যা পেরিয়ে ম্যাচ রাত পর্যন্ত গড়ানোর সম্ভাবনা নেই বললেই চললে। বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজের ম্যাচগুলি শুরু হবে সকাল ১১ টায়। তবে টি-টোয়েন্টি ম্যাচগুলো ঠিকই মাঠে গড়াবে বেলা ৩টা থেকে।
২০১৯ সালের পর এটাই আফগানিস্তানের প্রথম বাংলাদেশ সফর। সেবার জিম্বাবুয়েসহ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নিয়ে ফাইনাল খেলে তারা। বাংলাদেশের বিপক্ষে ফাইনাল ম্যাচটি পরিত্যক্ত হয় বৃষ্টিতে। সেবার একটি টেস্টও খেলে তারা, চট্টগ্রামে বৃষ্টি বিঘ্নিত সেই ম্যাচে বাংলাদেশকে হারিয়ে তারা স্বাদ পায় প্রথম টেস্ট জয়ের। এবার আফগানিস্তান আসছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে দুই সিরিজে ছয় ম্যাচের সব জিতে। চার সিরিজে ৮ ম্যাচ জিতেছে বাংলাদেশ, হেরেছে চারটিতে।

 

আফগান সিরিজের সূচি
ম্যাচ তারিখ সময় ভেন্যু
প্রথম ওয়ানডে ২৩ ফেব্রুয়ারি সকাল ১১টা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
দ্বিতীয় ওয়ানডে ২৫ ফেব্রুয়ারি সকাল ১১টা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
তৃতীয় ওয়ানডে ২৮ ফেব্রুয়ারি সকাল ১১টা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
প্রথম টি-টোয়েন্টি ৩ মার্চ বেলা ৩টা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম, ঢাকা
দ্বিতীয় টি-টোয়েন্টি ৫ মার্চ বেলা ৩টা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম, ঢাকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ