Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভ্যাকসিন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ রয়েছে- পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ৭:৩৭ পিএম

করোনা পরিস্থিতিতে নিষেধাজ্ঞার সময়কালীন সরকারি তথ্য ও সেবা ৩৩৩ এ ফোন করা ব্যক্তিদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়েছে। সোমবার বরিশালে শিল্পকলা একাডেমি মিলনায়তনে ১ হাজার জন গরীব ও দু:স্থ ব্যক্তিদের মাঝে ত্রাণ উপহার তুলে দিয়ে সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের খাদ্য, বস্ত্র ও বাসস্থানের ব্যবস্থা নিশ্চিত করনের লক্ষে কাজ করছেন।

বরিশাল জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান,অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবদুর রাজ্জাক, অতিরিক্ত ডিআইজি এহসান উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীরপ্রতিক, পুলিশ সুপার মো. মারুফ হোসেন, র‌্যাবের বরিশাল সদর কোম্পানী কমান্ডার মেজর জাহাঙ্গীর ও বিসিবির পরিচালক আলমগীর হোসেন আলো সহ অন্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। একই সাথে করোনার ভ্যাকসিন নিতে সবাইকে আহবান জানান তিনি। তিনি বলেন, উন্নয়নশীল দেশে যখন থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে আমরাও তখন থেকে ভ্যাকসিন গ্রহণ করেছি। আর এ জন্য প্রধানমন্ত্রী ১৪ হাজার কোটি টাকা বরাদ্দ করেছেন। ভারত আমাদের যে ভ্যাকসিন দেবার কথা বলেছে তা অবশ্যই পাবো। ভারতের সংক্রমণ বেড়ে যাওয়ায় আমাদের দেশে সেখানে তৈরী ভ্যাকসিন আসতে পারেনি। কিন্তু উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে প্রধানমন্ত্রী অন্যান্য দেশের সাথে মিল রেখে সমন্বয় করে আমাদের দেশে ভ্যাকসিন আনতে শুরু করেন। যার সুফল এখন আমরা সকলেই পাচ্ছি। ভ্যাকসিন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ রয়েছে। তাই কোন হতাশা নয়। করোনা থেকে সুরক্ষা পেতে প্রতিরোধক নিয়মাবলি মেনে চলার পাশাপাশি সবাই টিকার আওতায় আসবেন বলে তিনি প্রত্যাশা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ