Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কাবুল বিমানবন্দরের কাছে যুক্তরাষ্ট্রের রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৭:১৬ পিএম | আপডেট : ৭:৫৭ পিএম, ২৯ আগস্ট, ২০২১

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, কাবুল বিমানবন্দরে আরেকটি হামলার জোরালো আশঙ্কা রয়েছে। সামরিক কমান্ডাররা তাকে জানিয়েছেন, ২৪ থেকে ৩৬ ঘন্টার মধ্যে এই হামলা হতে পারে। ‘সুনির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য হুমকি’ থাকায় মার্কিন নাগরিকদের ওই এলাকা এড়িয়ে চলার জন্য সতর্ক করে দিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর। এর পরেই রোববার সন্ধায় কাবুল বিমানবন্দরের কাছে ফের বোমা বিস্ফোরণ হয়েছে বলে জানা গেছে।

আফগানিস্তানের সবচেয়ে বড় টিভি নিউজ নেটওয়ার্ক টোলো নিউজ রিপোর্ট করছে যে, ‘কাবুলে কিছুক্ষণ আগে একটি শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা গেছে।’ প্রত্যক্ষদর্শীদের বরাতে রয়টার্স রিপোর্ট করেছে, কাবুল বিমানবন্দরের কাছাকাছি বিস্ফোরণের শব্দ শুনে মনে হচ্ছে এটি একটি রকেট হামলা ছিল। কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা এখনও স্পষ্ট নয় কিন্তু কাবুল বিমানবন্দরের প্রায় ৩ মাইল (৫ কিমি) উত্তর-পশ্চিমে বিস্ফোরণটি একটি রকেট হামলার কারণে হয়েছে বলে মনে হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় প্রচারিত টেলিভিশন ফুটেজ এবং ভিডিওতে দেখা যাচ্ছে, একটি আবাসিক ভবনের ওপরের আকাশে কালো ধোঁয়া উঠছে।

রয়টার্সের বিদেশি সংবাদদাতা ইদ্রিস আলী বলেন, দুই মার্কিন কর্মকর্তা তাকে জানিয়েছেন যে, যুক্তরাষ্ট্র কাবুলে বিমান হামলা চালিয়েছে। তাদেরই ছোঁড়া একটি রকেট বিমানবন্দরের কাছাকাছি বিস্ফোরিত হয়েছে বলে মনে করা হচ্ছে। কিন্তু এটি এখনও নিশ্চিত নয়। প্রতিবেদনে বলা হয়েছে যে, রকেট হমলার ফলে কমপক্ষে একজন নিহত হয়েছেন কিন্তু এটিও এখনও নিশ্চিত হওয়া যায়নি। সূত্র: দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ