Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে একজনকে হত্যার অভিযোগ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ৭:৪২ পিএম

বরিশাল নগরীর ‘হলিকেয়ার’ নামের একটি বেসরকারি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে নিরাময় কেন্দ্রের চতুর্থ তলা থেকে যুবকটির মরদেহ উদ্ধার করা হয়। মৃত চন্দন সরকার আগৈলঝাড়া উপজেলার বড়পাইকা গ্রামের চিত্তরঞ্জন সরকারের ছেলে।

বিএমপি’র কোতেয়ালি থানা কর্তৃপক্ষ ঘটনার সত্যতা স্বীকার করে মৃত দেহটি ময়না তদন্তে মেডিকেল কলেজের মর্গে প্রেরণ করার কথা জানিয়েছে। মৃত যুবকটির গলায় আঘাতের চিহ্ন রয়েছে বলে প্রাথমিক সুরাতহালে বলা হয়েছে। নিরাময় কেন্দ্রের অন্যান্য রোগীদের সাথে আলাপ করে জানা গেছে, বৃহস্পতিবার রাতে নিহত চন্দন সরকার পশ্চিম দিকে পা দিয়ে ঘুমাতে গেলে পাশের রোগী তারিকুল ইসলাম পশ্চিম দিকে পা দিতে বারণ করে। আর এঘটনাকে কেন্দ্র করে চন্দন তারিকুলের মুখে ঘুষি মারে। এ খবর জানতে পেরে ওই তলায় কর্মরত সরোয়ার এসে চন্দনকে মারধর করে এবং তার হাত-পা রশি দিয়ে বেঁধে রাখে।

রাত তিনটার দিকে ওই তলার অন্যান্য রোগীরা ডাক চিৎকার দিলে দেখা যায় চন্দনের দেহ টয়লেটের ভেন্টিলেটরের সাথে ঝুলছে। অথচ টয়লেটের উপর ফলস ছাদ থাকায় ও চন্দন নিজেও অনেক লম্বা হওয়ায় ধারনা করা হচ্ছে গভীর রাতে তাকে হত্যা করে টয়লেটের ভেন্টিলেটরের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যার গল্প তৈরী করা হয়েছে।

ওই নিরাময় কেন্দ্রের বিরুদ্ধে চিকিৎসার চেয়ে মাদকাসক্ত বা মানসিক রোগীদের শারীরিক নির্যাতনের অভিযোগ রয়েছে। এরআগেও এ কেন্দ্রটিতে আর এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ