Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৃত্যু ও শনাক্ত কমেছে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

গত ২ মাস চোখ রাঙিয়ে অবশেষে করোনায় মৃত্যু ও শনাক্ত কমতে শুরু করেছে। টিকা গ্রহণ ও স্বাস্থ্যবিধি মানার মাধ্যমে মৃত্যু ও শনাক্ত আরো কমিয়ে আনা সম্ভব বলে মনে করেন সংশ্লিষ্টরা। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আরো ৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৩০৬ জন। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরের বাসিন্দা ১৬৬ এবং উপজেলার ১৪০ জন। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৯৮ হাজার ২৬৮ জন। এ পর্যন্ত মারা গেছেন এক হাজার ২০৩ জন।
যশোর ব্যুরো জানায়, যশোরে গত ২৪ ঘণ্টায় ৪০২ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১০ দশমিক ৪৪ ভাগ। জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে যশোর সদরের ৩১ জন, অভয়নগর ২ জন, বাগারপাড়া ৩ জন, ঝিকরগাছা ৩ জন, মনিরামপুর ১ জন ও শার্শা ২ জন। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ কেউ মারা যাননি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৬৯ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু এবং ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ। করোনায় সংক্রমিত হয়ে একজন এবং উপসর্গে ৩ ব্যক্তি মারা গেছেন। এছাড়া নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭জন। এ নিয়ে জেলায় ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৫৩ জনে।
রাজশাহী ব্যুরো জানায়, ৩ মাস পর রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় সর্বনিম্ন ৬ জনের মৃত্যু হয়েছে। করোনায় ৪ জনের ও উপসর্গ নিয়ে ১ জন এবং করোনা নেগেটিভ হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ১ জনের মৃত্যু হয়। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৪ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৯ জন।
বরিশাল ব্যুরো জানায়, ২৪ ঘণ্টায় করোনা সংক্রমনে আরো ৩ জনের মৃত্যুর মধ্যে দিয়ে মোট সংখ্যাটা ৬৪০ জনে উন্নীত হল। এসময় ১ হাজার ১৪৯ জনের নমুনা পরীক্ষায় নতুন ১৩৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশালের আগৈলঝাড়ার ১জন জেলা সদর হাসপাতালে মারা গেছেন। এছাড়া ভোলা সদর ও দৌলতখানে দুজনের মৃত্যু হয়েছে দ্বীপ জেলাটির সদর হাসপাতালে। গত ২৪ ঘণ্টায়ও বরিশাল আক্রান্তের শীর্ষে ছিল। এসময়ে জেলাটিতে আক্রান্ত ৩৩ জনের ১৫ জনই ছিল বরিশাল মহানগরীতে।
খুলনা ব্যুরো জানায়, আড়াই মাসে খুলনা বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে কম মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনা শনাক্ত হয়েছে ২৯৭ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ২ জন করে মৃত্যু হয়েছে খুলনা ও কুষ্টিয়ায়। এ ছাড়া নড়াইল, মাগুরা ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ১৩১ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ২৪ হাজার ৬০১ জন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত মারা গেছেন ৩১১ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ