Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নগর স্বেচ্ছাসেবকদের মাঝে সনদ বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৬:৫৪ পিএম

রাজধানীর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে নগর স্বেচ্ছাসেবকদের মাঝে সনদ ও সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ আগস্ট) বাংলাদেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সনদ বিতরণ করেন। এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, ডিডিএম-এর উপপরিচালক মো. নাজমূল হক চৌধুরী ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের টাইম প্ল্যানার মো. মাইনুল ইসলাম।

কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি) এর নগরভিত্তিক দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্প-২ উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রশিক্ষণপ্রাপ্ত দশজনকে সনদপত্র প্রদান করা হয় এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও সাভার পৌরসভার প্রশিক্ষণপ্রাপ্ত পনের জন স্বেচ্ছাসেবককে সম্মাননা স্বারক প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন বলেন, দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ এখন বিশ্ব দরবারে রোল মডেল এবং এটি সম্ভব হয়েছে সকলের সম্মিলিত প্রচেষ্টায়। এখানে কমিউনিটি ভলান্টিয়ারদের অবদান গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য, নগরভিত্তিক দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্প-২ দুর্যোগকালীন সময়ে ব্যবস্থাপনা ও মোকাবিলার জন্য বিভিন্ন কাজের পাশাপাশি ঢাকা ও নারায়ণগঞ্জের মোট ৩০০ জন স্বেচ্ছাসেবক তৈরি করেছে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সেভ দ্য চিলড্রেনের সিসি এন্ড ডিআরআর এর উপপরিচালক ড. নাজমুন নাহার নুরুসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংগঠনের প্রতিনিধি।

ইউরোপিয়ান সিভিল প্রটেকশন এন্ড হিউম্যানিটারিয়ান এইড অপারেশন্স (একো)’র অর্থায়নে সেভ দ্য চিলড্রেনের কারিগরি সহযোগিতায় কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি) ‘নগরভিত্তিক দুর্যোগসহনশীলতা বৃদ্ধি প্রকল্প-২’ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে বাস্তবায়িত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সনদ বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ