Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অ্যান্ডারসন জাদুতে ভারতের ৭৮ রানের লজ্জা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

‘বুড়ো হারের ভেল্কি’ কথাটা কি সবচেয়ে বেশি জেমস অ্যান্ডারসনের জন্যই ব্যবহার হয়েছে? এমন খোঁজ করতে পারেন চাইলে। বয়সটা ৩৯ পেরিয়ে গেছে, অথচ এখনো কেমন সুইংয়ের জাদুতে বিভ্রান্ত করে চলেন সবাইকে। নিজের জাদু তিনি গতকাল আরও একবার দেখিয়েছেন ভারতের বিপক্ষে।
আরও অনেকেই উইকেট পেয়েছেন বটে, কিন্তু ভারতের ৭৮ রানে অলআউট হওয়ার সবচেয়ে বড় কৃতিত্বটা তো অ্যান্ডারসনেরই। সফরকারীদের ব্যাটিং অর্ডারের প্রথম চার জনের তিনজনকেই তো ফিরিয়েছেন তিনি। হেডিংলিতে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে তাই ৭৮ রানের বেশি করতে পারেনি ভারত।
ইনিংসের একদম প্রথম ওভারেই অ্যান্ডারসনের বলে শূন্য রানে সাজঘরে ফেরত গিয়েছিলেন লোকেশ রাহুল। ভারতের দুর্গতি শুরু হয়েছিল তখন থেকেই। এরপর বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারাকেও ফেরান তিনি। যথাক্রমে তারা করেন ১৭ বলে ৭ ও ৯ বলে ১ রান।
ঋষভ পান্ত, আজিঙ্কা রাহানেরাও বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি। ৫৪ বলে ১৮ রান করে রাহানে ও ৯ বলে ২ রান করে আউট হয়ে যান পান্ত। ভারতের পক্ষে একাই লড়াই চালানোর চেষ্টা করছিলেন ইনিংস উদ্বোধনে নামা রোহিত শর্মা।
কিন্তু ১০৫ বলে ১৯ রান করে তিনিও ফেরত গেলে ভারতের ইনিংস লম্বা হওয়ার সম্ভাবনা আরও কমে যায়। শেষ অবধি ৭৮ রানে অলআউট হয় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে রোহিত শর্মার ব্যাটেই। ৮ ওভারে ৫ মেডেনসহ ৬ রান দিয়ে ৩ উইকেট পান অ্যান্ডারসন। ক্রেইগ এভারটনও পান তিনটি। এছাড়া দুই উইকেট করে নিয়েছেন ওলে রবসন ও স্যাম কারান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ