Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা

অভিযোগ ‘মানুষ তাকে ছোট করে দেখে’

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০৯ পিএম

মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর ইউনিয়নের গয়ঘর এলাকায় সুমন নামের এক যুবক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছে।
আত্মহত্যাকারী সুমনের ‘যাদু শিল্পী সুমন’ (ঔধফঁ ঝযরষঢ়র ঝযঁযসড়হ) ফেসবুক আইডি থেকে সোমবার রাত সাড়ে ১০টায় লাইভ শুরু করেন। ওই ভিডিওতে দেখাযায় গলায় কাপড় পেচিয়ে ২ মিনিট ২৯ সেকেন্ড কথা বলে আত্মহত্যা করেন। তার এ মৃত্যুর জন্য কাউকে দায়ী করেননি। সবার কাছে বার বার ক্ষমা চান ও তার পরিবারকে দেখে রাখার অনুরোধ জানান। তবে লাইভ চলাকালে আত্মহত্যার আগে একটি বিষয় উল্লেখ করেন “মানুষ তাকে ছোট করে দেখে”।
পরিবার ও স্থানীয় এলাবাসী সূত্রে জানা গেছে, গয়ঘর এলাকায় সুমন নিজ বাড়ির পাশে আকিদ আলীর বাড়িতে স্ত্রী, মা ও পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে ভাড়া থাকতেন। ওই ঘরে দুটি কক্ষ ছিল, একটি কক্ষে গিয়ে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেন। এসময় বিকট শব্দ শুনে পরিবারের সদস্যরা এগিয়ে গেলে দেখতে পান ঝুলন্ত অবস্থায় সুমন। তাকে উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
ঘটনার সত্যতা স্বীকার করে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান, এ বিষয়ে পুলিশ তদন্ত করছে।
ফেসবুক আইডি থেকে জানা গেছে সুমন টিকটক করতে ভালো বাসতেন। পাশাপাশি বন্ধুদের নিয়ে যাদু দেখাতেন ও মাঝে মধ্যে নিজের সিএনজি চালিত অটো রিক্সা চালাতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ