Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রানার্সআপের পথে জামাল

অবনমনে আরামবাগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) রানার্সআপ হওয়ার পথে আরো এগুলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল ২-১ গোলে হারায় বাংলাদেশ পুলিশ এফসি। তিনটি গোলই হয় প্রথমার্ধে। জামালের একমাত্র গোলদাতা গাম্বিয়ান ফরোয়ার্ড সোলাইমান সিল্লাহ। অপরটি আত্মঘাতি। আর পুলিশের হয়ে গোল করেন কিরগিজস্তানের মিডফিল্ডার আখমেদোভ। এই জয়ে লিগ রানার্সআপ হওয়ার পথে ঢাকা আবাহনীর চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে গেল ধানমন্ডির ক্লাবটি। অন্যদিকে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে হেরে বিপিএল থেকে অবনমন নিশ্চিত হলো আরামবাগ ক্রীড়া সংঘের।

২১ ম্যাচে ১৩ জয়, ৬ ড্র ও দুই হারে ৪৫ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থান সমুন্নত রাখল জামাল। সমান ম্যাচে ৫ জয়, ৭ ড্র ও ৯ হারে ২২ পয়েন্ট পাওয়া পুলিশের অবস্থান অষ্টমে।
এদিন বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নিজেদের একুশতম ম্যাচে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে ১-০ গোলে হেরে বিপিএল থেকে অবনমন নিশ্চিত করলো আরামবাগ ক্রীড়া সংঘ। ম্যাচের ৩৫ মিনিটে বারিধার পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেন মিডফিল্ডার রাশেদুল ইসলাম শুভ। ২১ ম্যাচে এক জয়, দুই ড্র ও ১৮ হারে মাত্র ৫ পয়েন্ট নিয়ে তালিকায় সবার শেষে আরামবাগের নাম। সমান ম্যাচে চার জয়, সাত ড্র ও দশ হারে ১৯ পয়েন্ট পেয়ে তালিকায় নবম স্থানে উঠলো বারিধারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ