Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই মৌসুম পর রানার্সআপ আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১২:০২ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৩তম সংস্করণে দুই ম্যাচ হাতে রেখে রানার্সআপ হয়েছে ছয়বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল বিকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নিজেদের বিশতম ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৫-০ গোলে বিধ্বস্ত করে রানার্সআপ ট্রফি নিশ্চিত করেছে ঢাকা আবাহনী। দুই মৌসুম পর বিপিএলে রানার্সআপ হলো তারা। এরআগে সর্বশেষ ২০১৮-১৯ মৌসুমে রানার্সআপ হয়েছিল ঢাকার আকাশী-হলুদরা। এটি আবাহনীর তৃতীয় রানার্সআপ ট্রফি জয়।
গত আসরের রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শিরোপা রেস থেকে ছিটকে পড়ার পর রানার্সআপ হবার দৌড়ে ঢাকা আবাহনীর একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিল তারাই। জামাল ম্যাচ জিতলে টিকে থাকবে তাদের স্বপ্ন, আর আবাহনী জিতলে তারা হবে রানার্সআপ। এমন সমীকরণ নিয়েই কাল মাঠে নামে দু’দল। যে কারণে ম্যাচটা ছিল দুই দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। তাই ম্যাচের শুরু থেকে দু’দলই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়ার চেষ্টা করে। যেখানে সফল হয় আবাহনী। তারা ম্যাচের শুরুতেই এক গোল করে নিজেদের এগিয়ে রাখে। ৬ মিনিটে ডানপ্রান্ত থেকে সুশান্ত ত্রিপুরার ক্রস হেড করে ফিরিয়ে দেন রায়হান হাসান। ফিরতি বলে ইমন মাহমুদের দূরপাল্লার কোনাকোনি শট ঝাপিয়ে পড়ে আটকাতে ব্যর্থ হন জামালের গোলরক্ষক। বল আশ্রয় নেয় জালে (১-০)। ১৬ মিনিটে ডানপ্রান্ত থেকে শাকিলের কর্ণার বক্সে জটলার মধ্যে ক্লিয়ার করেন আবাহনীর ফুটবলাররা। ৩৮ মিনিটে ডানপ্রান্ত থেকে ড্যানিয়েল কলিন্দ্রেসের ক্রস পোস্টের কাছ থেকে স্পট জাম্প করে বাকানো হেডে জামালের জালে পাঠান রাফায়েল অগাস্টো (২-০)। ৪২ মিনিটে আরও একটি গোল হজম করে শেখ জামাল ধানমন্ডি। এসময় বামপ্রান্ত থেকে রাফায়েলের পাসে চলন্ত বলে পা ছুইয়ে আবাহনীকে তৃতীয় গোল উপহার দেন ড্যানিয়েল কলিন্দ্রেস (৩-০)। ৭৭ মিনিটে ডানপ্রান্ত থেকে রাকিব হোসেনের যোগান দেয়া বলে পোস্টের কাছ থেকে পা ছুইয়ে গোল করেন ফরোয়ার্ড ও অধিনায়ক নাবীব নেওয়াজ জীবন (৪-০)। ৮২ মিনিটে ডানপ্রান্ত থেকে মাপা কর্ণারে বক্সে বল পাঠান কলিন্দ্রেস। এবার দারুণ হেডে গোলরক্ষক নাঈমকে পরাস্ত করেন জীবন (৫-০)। শেষ পর্যন্ত একটি গোলও শোধ দিতে না পেরে বড় হার নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল। প্রথম পর্বে দুই দলের লড়াইটা শেষ হয়েছিল গোলশূণ্য ড্র’তে।
এই জয়ে ২০ ম্যাচে আবাহনীর সংগ্রহ ৪৪ পয়েন্ট। সমান ম্যাচে তাদের পেছনে থাকা দুই দল সাইফ ও জামালের ৩৪ পয়েন্ট। এ দুই দলের মধ্যে থেকেই নির্ধারিত হবে তৃতীয় স্থান অর্জনকারী দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই মৌসুম পর রানার্সআপ আবাহনী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ