Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি ২২১

চলতি বছর দেশে ডেঙ্গুতে ২৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে। এই প্রথম ডেঙ্গুতে মৃত্যুর খবর নিশ্চিত করা হলো। গত একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২২১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।
ডেঙ্গুতে মারা যাওয়া ২৫ জনের মধ্যে জুলাই মাসে ১২ জন আর চলতি আগস্ট মাসে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা মহানগরের মধ্যে ঢাকা শিশু হাসপাতালে পাঁচ শিশু ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতর।
স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২২১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। তার মধ্যে রাজধানী ঢাকায় ভর্তি হয়েছেন ১৯৯ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ২২ জন।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট এক হাজার ৩২ জন রোগী ভর্তি রয়েছে। কন্ট্রোল রুম জানায় চিকিৎসাধীন রোগীদের মধ্যে রাজধানী ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে ভর্তি আছেন ৯৬২ জন আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি আছেন ৭০ জন।
কন্ট্রোল রুম জানায়, চলতি বছরে এখন পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৬ হাজার ৩২১ জন আর হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ২৬৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ