Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্রেফতারকৃত নেতাকর্মীসহ আলেমদের মুক্তি দিন

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৭:২৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর শায়খুল হাদীস আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) বলেছেন, সারাদেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীসহ আলেমদের আশু মুক্তির দাবি জানিয়েছেন। তিনি বলেন, গ্রেফতার, হামলা-মামলা করে ইসলামকে ঠেকিয়ে রাখা যাবে না। দিন দিন ইসলামের প্রতি মানুষের আগ্রহ পরিলক্ষিত হচ্ছে। বস্তুবাদী শাসন ব্যবস্থা থেকে মানুষ মুখ ফিরিয়ে নিচ্ছে। গতকাল চরমোনাই মাদরাসায় সোনারগাঁও উপজেলা থেকে আগত বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও চরমোনাই মুজাহিদদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি বিশেষ করে সোনারগাঁওয়ে গ্রেপ্তারকৃত নেতাকর্মীসহ সারা দেশে গ্রেফতারকৃত নিরীহ আলেমদের মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন শায়খে চরমোনাই।

মুফতি ফয়জুল করীম বলেন, দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে। মানুষের মৌলিক অধিকার ভূলুণ্ঠিত। জানমাল, ইজ্জত আব্রুর নিরাপত্তা নেই। সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। তিনি বলেন, স্বাস্থ্যখাতের দুর্নীতি দূর করে দ্রুত সময়ের মধ্যে সকলকে ভ্যাকসিনের ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, ভ্যাকসিন নিয়ে সরকার রাজনীতি শুরু করেছে। গণটিকা কর্মসূচি সরকারের দলীয় কর্মসূচিতে পরিণত করেছে। যেখানে সরকারি হিসাব মতে ২৭ কোটি ৬৫ লাখ ডোজ টিকা প্রয়োজন, সেখানে তারা সোয়া কোটি ডোজ টিকা নিয়ে গণটিকা ঘোষণা দিয়ে জাতির সাথে তামাশা করেছে। গণটিকার কার্যক্রমে অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলার কারণে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। তিনি বলেন, হাসপাতালগুলোতে লোকবল ও চিকিৎসা সামগ্রীর সঙ্কট প্রকট হয়ে উঠেছে। তিনি বলেন, দ্রুততম সময়ের মধ্যে দেশের পুরো জনগোষ্ঠীকে টিকার আওতায় নিয়ে আসার কার্যকরী উদ্যোগ নিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ