Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৯ আগস্ট থেকে খুলবে জাতীয় চিড়িয়াখানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৬:২৬ পিএম

চিড়িয়াখানা খুলতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। করোনার কথা চিন্তা করে দর্শনার্থীদের মাস্ক পরা নিশ্চিত করা ছাড়াও জ্বর মেপে ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে চিড়িয়াখানায় প্রবেশ করানো হবে। সীমিত করা হবে দর্শনার্থীর সংখ্যাও। জাতীয় চিড়িয়াখানার কিউরেটর ডা. আব্দুল লতিফ জানান, সব কিছু ঠিকঠাক থাকলে মিরপুরে জাতীয় চিড়িয়াখানা আগামী ১৯ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলছে।

চলতি বছর করোনার প্রকোপ বাড়লে গত ২ এপ্রিল থেকে বন্ধ হয়ে যায় চিড়িয়াখানা। এর আগে ২০২০ সালে আট মাস বন্ধ থাকার পর সে বছরের ১ নভেম্বর খুলে দেওয়া হয় বিনোদন কেন্দ্রটি। তিনি আরও জানান, করোনায় প্রায় দেড় বছর দর্শনার্থীর চাপ না থাকায় প্রাণীগুলো নিজস্ব পরিবেশ ফিরে পেয়েছে। প্রজননও ভালো হয়েছে। এ ছাড়া প্রাণীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও জানান, ১৯ আগস্ট সব বিনোদন কেন্দ্রের পাশাপাশি চিড়িয়াখানা খুলে দেওয়ার চিন্তা-ভাবনা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিড়িয়াখানা

২৮ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ