Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তাজিকিস্তানের উদ্দেশে আফগান প্রেসিডেন্ট আশরাফ গনির দেশ ত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ৯:০২ পিএম

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি তাজিকিস্তানের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেছেন বলে জানা গেছে।একজন তালেবান মুখপাত্র বলেছেন, তাদের যোদ্ধাদের লুটপাট ঠেকাতে শহরে প্রবেশের নির্দেশ দেওয়া হয়েছে। -বিবিসি, আনাদুলু

এর আগে তাদেরকে বলা হয়েছিল সহিংসতা থেকে বিরত থাকতে এবং যে কেউ চলে যেতে চায় তাদের জন্য নিরাপদ প্রবেশের অনুমতি দিতে। অস্থায়ী সরকারের কাছে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন দেশটির ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা বলছেন, রাজধানীর পথে সামান্য প্রতিরোধের মুখোমুখি হয়েছিল তালেবানরা। তালেবানরা বাগ্রাম এবং মধ্য বামিয়ান প্রদেশের সাবেক মার্কিন বিমানঘাঁটি সহ আরো এলাকা দখল করে। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন সংকট নিয়ে আলোচনার জন্য বুধবার গ্রীষ্মের ছুটির মধ্যে সংসদে বসবেন। এদিকে যুক্তরাষ্ট্র কাবুলে তার দূতাবাস থেকে কর্মীদের সরিয়ে নেওয়া শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশত্যাগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ