Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে করোনায় আরোও মৃত্যু হয়েছে ১১ জনের , শনাক্ত ৩৪৩

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৪:০৫ পিএম

গত চব্বিশ ঘন্টায় সিলেটে করোনাভাইরাসে মৃত হয়েছে ১১ জনের। নতুন করে করোনার সংক্রমণ ধরা পড়েছে একই সময়ে ৩৪৩ জনের শরীরে। আজ (শনিবার) দুপুরে স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে জানানো হয়েছে এমন তথ্য। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টার মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জনসহ সিলেটে ১০ জন মারা গেছেন। অপর একজন সুনামগঞ্জের। এনিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা ৮৮৩ জনে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে ওসমানী হাসপাতালে ৬৮ জনসহ ৭১২ জনই মারা গেছেন সিলেটে। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৬০ জন, মৌলভীবাজারের ৬৭ জন ও ৪৪ জন রয়েছেন হবিগঞ্জের।

এদিকে, গত চব্বিশ ঘন্টায় সিলেট বিভাগে ৩৪৩ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৪১ জনসহ সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ২২১ জন। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ১৮ জন, মৌলভীবাজারের ৭৪ জন ও হবিগঞ্জের ৩০ জন রয়েছেন। মূলত নমুনা পরীক্ষা কমে যাওয়ায় কমেছে শনাক্তের সংখ্যা। সর্বশেষ গত চব্বিশ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয় ১০৫১ জনের। শনাক্তের হার ৩২.৬৪ ভাগ।

সবমিলিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা এখন ৪৮ হাজার ৪৫২ জন। তন্মধ্যে ওসমানী হাসপাতালে ৪০৫৭ জনসহ সিলেট শনাক্ত হয়েছেন ৩০ হাজার ৯২ জন। শনাক্তদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জের ৫ হাজার ৬০০ জন, মৌলভীবাজারের ৬ হাজার ৯৬৪ জন ও ৫ হাজার ৭৯৬ জন হবিগঞ্জের।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, গত চব্বিশ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৭ জন সিলেটে। সবমিলিয়ে সুস্থ হওয়াদের সংখ্যা ৩৬ হাজার ১৭২ জন। বর্তমানে ৫৪০ জন করোনা রোগী ভর্তি রয়েছেন সিলেটে হাসপাতালগুলোতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ