Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুঃশাসন ও অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ান : আমিনুলের আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

দেশের চলমান ভয়াবহ দুঃশাসন এবং বর্তমান অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে দেশপ্রেমিক সকলকে রুখে দাঁড়ানোর আহŸান জানিয়েছে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। বৃহস্পতিবার (১২ আগস্ট) শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র মরহুম আরাফাত রহমান কোকোর জন্মদিন উপলক্ষে এতিমদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচিতে অংশ নিয়ে তিনি একথা বলেন।

আমিনুল হক দেশে শান্তি শৃঙ্খলা ফিরে আসার জন্য মহান আল্লাহর কাছে এতিম বাচ্চাদের খাস দিলে দোয়া করার জন্য আহবান জানান। তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পরিপূর্ণ সুস্থতা, তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করেন এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর, মরহুম আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা করেন।

মরহুম আরাফাত রহমান কোকোর ৫২তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর বিএনপির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এদিন তেজগাও থানা বিএনপির উদ্যোগে আরজতপাড়ায় এতিমখানায় ২৫নং ওয়ার্ডে কুতুবউদ্দিন স্বপন, শাহ আলম, আবুল হাসেম এবং ২৬নং ওয়ার্ডে কাওরান বাজার আম্বারশাহ এতিমখানায় আঃ রহমান, শাহ আলম হাওলাদার সহ নেতৃবৃন্দের সহযোগিতায় এতিমদের মাঝে খাবার বিতরন করা হয়। পরবর্তীতে ভাটারা থানায় বসুন্ধরা বসুমতি মসজিদ ও মাদরাসায় উত্তর বিএনপির যুগ্ম-আহবায়ক আতাউর রহমান চেয়ারম্যানের উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরন করেন। বাড্ডা থানায় ৪২নং ওয়ার্ডে উত্তর বিএনপির সদস্য তহিরুল ইসলাম তুহিনের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরন করা হয়। পল্লবীতে উত্তর বিএনপির সদস্য মাহবুবুল আলম মন্টুর উদ্যোগে খাবার বিতরন করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে ঢাকা-১৪ আসনের বিএনপি মনোনীত প্রার্থী এস এ সিদ্দিক সাজুর নেতৃত্বে মিরপুর, শাহ্আলী ও দারুসসালাম থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মরহুমের কবর জিয়ারত করে ফাতিহা পাঠ করেন। পরে দুপুরে ঢাকা-১৪ আসনের বিভিন্ন ওয়ার্ডে এক হাজার দুস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরন করেন দারুসসালাম থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এস এ সিদ্দিক সাজু। তিনি মরহুম আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনা করেন ও বিএনপি চেয়াপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য এলাকাবাসীর কাছে দোয়া চান।

এসময়ে তার সাথে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহŸায়ক ফেরদৌস আহম্মেদ মিষ্টি, সদস্য হুমায়ন কবির রওশন, হাফিজুর হাসান শুভ্র, মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজ, সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম সাইদুল, থানা বিএনপির হাজী দেলোয়ার হোসেন দুলু, শহিদুর রহমান এনা, আরিফ মৃধা, হুমায়ুন কবির, ছাত্রদলের মোহাম্মদ আইয়ুব, আহসানুল হক আপেল, মো. রাজিব আহমেদ মো. সোহেল রহমান, আমিনুর রহমান শান্ত, সৈয়দ ওয়াজ করনী আকাশ, তরিকুল ইসলাম রানা, সৈয়দ আহম্মেদ প্রিন্স প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ