Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘দুঃশাসনের মূলোৎপাটন সময়ের ব্যাপার মাত্র’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বর্তমান অবৈধ সরকারের ভয়াবহ দুঃশাসনের মূলোৎপাটন এখন সময়ের ব্যাপার মাত্র বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান। তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে কোন স্বৈরাচারের পরিণতি শুভ হয়নি। জনগণের ওপর জোর-জবরদস্তি করে ক্ষমতা দখলে রেখে কিছু দিনের জন্য যা ইচ্ছা করা যায়। কিন্তু তা চিরস্থায়ী নয়।

গতকাল রোববার জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলের নেতৃত্বে আমান উল্লাহ আমানের বাসভবনে মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক আমানউল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হকের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গোলাম সারোয়ার, সহ-সভাপতি লিটন মাহমুদ, সুলতান মো. নাছির উদ্দিন, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, যুগ্ম সম্পাদক সাদরেজ জামান, কাদের হালেমী, আব্দুল কুদ্দুস, ডি জেড এম হাসান বিন শফিক সোহাগ, দক্ষিণের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজ, সহ-সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ, এ্যাডভোকেট মহিউদ্দিন লোবান, ফরহাদ উদ্দিন, কাজী ইফতেখারুজ্জামান শিমুল, উত্তরের সিনিয়র যুগ্ম সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির, কেন্দ্রীয় প্রচার সম্পাদক আনিসুর রহমান সুজন, স্বাস্থ্য সম্পাদক ডা. জাহিদুল কবির জাহিদ, সহ-সাংগঠনিক সম্পাদক বাবুল সারেং, সহ-প্রকাশনা সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমূখ।

আমানউল্লাহ আমান স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, অতীতের স্বৈরশাসকদের করুণ দশা দেখে এবং জেনেও বর্তমান অনির্বাচিত নিশিরাতের সরকারের বোধোদয় হচ্ছে না। মানুষের গণতান্ত্রিক অধিকার, মানবাধিকার, মৌলিক অধিকার, সাংবিধানিক অধিকার, ভোটাধিকার, স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্রকে গলাটিপে হত্যা করা হয়েছে। দেশের মানুষকে তারা মানুষ মনে করেনা। অমানবিকতা, নিষ্ঠুরতা, পাশবিকতা আর বন্দুকের নলই হচ্ছে তাদের ক্ষমতায় টিকে থাকার উৎস। পুলিশ প্রশাসন, সিভিল প্রশাসন, আইন-আদালতকে নিজেদের কব্জায় নিয়ে বিরোধী দলকে নিশ্চিহ্নকরণের কর্মসূচি হাতে নিয়েছে বর্তমান মিডনাইট সরকার। গণতন্ত্র পুণরুদ্ধার ও ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলন চলবে। আগামী জাতীয় নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত করতে জনগণকে সাথে নিয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এজন্য ঢাকা মহানগর উত্তর বিএনপি সংগ্রামী ভূমিকা পালন করতে দৃঢ় প্রতিজ্ঞ। তিনি সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ