Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুঃশাসনমুক্ত বাংলাদেশ গড়ার আহবান জিএম কাদেরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আশুরার এই দিনে দুর্নীতি ও দুঃশাসনমুক্ত ন্যায়ভিত্তিক নতুন বাংলাদেশ গড়ার সংগ্রামে সবাইকে আহবান জানাচ্ছি। পবিত্র আশুরা উপলক্ষে গতকাল বৃহস্পতিবার এক বাণীতে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

জিএম কাদের বলে, পবিত্র আশুরা। বিশ্ব মুসলিম সম্প্রদায়ের সামনে শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় মোড়ানো এক ব্যাথাতুর ইতিহাস। হিজরী ৬১ সালের ১০ মহররম মানব ইতিহাসে অত্যান্ত শোকাবহ একটি দিন। ঘটনাবহুল এই দিনে ঐতিহাসিক কারবালার মাঠে মহানবী হযরত মুহম্মদ (সা.)-এর প্রাণপ্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.) পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠ সহচরসহ বিশ্বাসঘাতক ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাত বরণ করেন। অত্যন্ত শোকাতুর এই দিনে হযরত ইমাম হোসাইন (রা.) এবং কারবালার প্রান্তরে শাহাদাৎবরণকারী প্রত্যেকের রুহের মাগফিরাত কামনা করছি। তিনি বলেন, পবিত্র আশুরা আমাদের সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকতে অনুপ্রেরণা যোগায়।
ত্যাগ ও শোকের প্রতীক পবিত্র আশুরা আমাদের উদ্বুদ্ধ করে অন্যায় ও অসত্যের বিরুদ্ধে সর্বাত্তক সংগ্রাম করতে। ইসলামের সুমহান আদর্শ সমুন্নত রাখতে কারবালার ত্যাগ সমুজ্জল হয়ে আছে। জাপা চেয়ারম্যান বলেন, পবিত্র ইসলাম হচ্ছে শান্তি ও সম্প্রীতির ধর্ম। ইসলামের সুমহান আদর্শে হানাহানি, হিংসা, বিদ্বেষ বা বিভেদের কোনো স্থান নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুঃশাসনমুক্ত বাংলাদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ