Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ ৪০ হাজার ছাড়ালো

২৪ ঘন্টায় আরো ৭ জনের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৫:৪২ পিএম

দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমণ সরকারী হিসেবে ৪০ হাজার অতিক্রম করে আরো ১১৯ যোগ হয়েছে। বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় বরিশাল, বরগুনা ও পিরোজপুরে আরো ৭ জনের মৃত্যুর ফলে মোট সংখ্যাটা পৌঁছেছে ৫৭৬ জনে । গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ৫ জনই নারী। তবে এসময়ে ১ হাজার ৭৮৫ জনের নমুনা পরীক্ষায় ৩৭৭ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ১২ জন হ্রাস পেলেও বরিশাল ও ভোলার অবস্থা এখনো উদ্বেগজনক। মৃত্যুর ক্ষেত্রে বরগুনার অবস্থা এখনো যথেষ্ট নাজুক পর্যায়ে। দক্ষিণাঞ্চলে গড় শনাক্তের হার ছিলো বৃহস্পতিবারে ২২.৫৫%। আর গড় মৃত্যুহার ১৪৪%।


বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় বরিশালে নতুন শনাক্তের সংখ্যা ছিল ১২৬। এনিয়ে জেলায় মোট সংক্রমণ সংখ্যা পৌঁছাল ১৬ হাজার ৪৪৯ জনে। আর এসময়ে নগরীর বগুড়া রোডে ৪০ বছর বয়স্কা এক নারীর মৃত্যুর ফলে মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ১৮৯ জনে।

ভোলাতেও গত ২৪ ঘন্টায় ৩৪০ জনের নমুনা পরীক্ষায় আরো ১১৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্তের সাথে মোট সংখ্যাটা ৩ হাজার ৪২৭ জনে উন্নীত হল। গত ২৪ ঘন্টায় নতুন কোন মৃত্যু সংবাদ না থাকলেও ইতোপূর্বেই দ্বীপ জেলাটিতে ৬৪ জনের মৃত্যু হয়েছে।

পটুয়াখালীতেও গত ২৪ ঘন্টায় ৩৫ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। জেলাটিতে ইতোমধ্যে মৃত্যু হয়েছে ৯৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪৯৩।

বরগুনাতেও গত ২৪ ঘন্টায় ১৫২ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনে দেহে করোনা পজিটিভ শনাক্তের পাশাপাশি আরো ৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে বেতাগী উপজেলা সদরে ২১ বছরের সদ্য বিবাহিতা এক নারী ছাড়াও সদর উপজেলায় ৭০ বছর বয়স্ক এক নারী ও পুরুষ এবং ৫০ বছরের আরো এক নারী রয়েছে। জেলাটিতে ইতোমধ্যে ৩ হাজার ৪৪৩ জন আক্রান্তের মধ্যে ৮০ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণাঞ্চলে সর্বাধিক মৃত্যুহারের বরগুনাতে মৃত্যুর মিছিল যেন থামছেই না। জেলাটিতে মৃত্যু হার এখন ২.৩২%। আর সংক্রমণ হার ১৬.৫০।

পিরোজপুরেও এসময়ে ১৪১ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হবার পাশাপাশি জেলা শহরের সিআই পাড়াতে ৭৫ বছর বয়স্ক এক পুরুষ ও মঠবাড়ীয়াতে মাত্র ২৩ বছরের এক নারীর মৃত্যু হয়েছে। এনিয়ে জেলাটিতে ৪ হাজার ৯২৬ জন আক্রান্তের মধ্যে ৭৮ জনের মৃত্যু হল।

ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় মাত্র ৯৪ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। দক্ষিণাঞ্চলের সবচেয়ে ছোট এ জেলাটিতে শনাক্তের হার এখনো সর্বোচ্চ, ২৭.১৮%। জেলাটিতে ইতোমধ্যে ১৪,২২০ জনের নমুনা পরীক্ষায় ৪,৩৮১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬৭ জনের।

অপরদিকে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে সুস্থ হয়ে উঠেছেন ৩৯৫ জন সহ সর্বমোট ২২ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থতার হার কিছুটা বেড়ে এখন ৫৬.৯০%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ