Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিজলার আলোচিত সন্ত্রাসী নুরু বাবুর্চির গলাকাটা লাশ উদ্ধার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৮:০০ পিএম

বরিশালের হিজলা উপজেলার আলোচিত সন্ত্রাসী ‘নুরু বাবুর্চি’র গলাকাটা লাশ মুলাদী ও হিজলা উপজেলার মধ্যবর্তী নয়াভাঙ্গুলী নদী থেকে বুধবার বিকালে অজ্ঞাতনামা হিসাবে উদ্ধারের পরে স্ত্রী খাদিজা বেগম তা শনাক্ত করেছেন। নুরু বাবুর্চি বরিশাল পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। গৌরবদী ইউনিয়নে মেঘনার দুর্গম চরে পালিয়ে থাকাবস্থায় কয়েক মাস আগে তিন ছেলে সহ পুলিশ তাকে গ্রেফতার করেছিল। ছেলেদের সহ জামিনে মুক্তি পাওয়ার ২০ দিন পর নুরু বাবুর্চি নির্মম হত্যাকান্ডের শিকার হয়।

মুলাদী থানার ওসি মাকসুদুর রহমান সাংবাদিকদের জানান, সম্ভবত দুর্বৃত্তরা নুরু বাবুর্চিকে জবাই করে হত্যা করেছে। তার চোখ দুটি উপড়ে ফেলা হয়েছে। বাম হাতের কবজি ছিল বিচ্ছিন্ন। ওসি আরও জানান, স্থানীয়রা নয়াভাঙ্গুলী নদীতে অজ্ঞাত এক ব্যক্তির ভাসমান লাশ দেখতে পেয়ে খবর দিলে মুলাদী থানা পুলিশ লাশটি উদ্ধার করে। রাতে খাদিজা বেগম নামক এক নারী এসে পরনের জমা ও লুঙ্গি দেখে লাশটি তার স্বামী নুরু বাবুর্চির বরে দাবী করে।

খাদিজা বেগম পুলিশকে জানিয়েছে, গত শনিবার রাতে কে বা কারা বাড়ি থেকে নুরু বাবুর্চিকে ডেকে নেবার পর থেকে সে নিখোঁজ ছিল। এ ঘটনায় ৯ জনের নামোল্লেখ করে স্ত্রী খাদিজা বেগম মুলাদী থানায় মামলা দায়ের করেছে।

হিজলা থানার পরিদর্শক (তদন্ত) তারিক হাসান রাসেল সাংবাদিকদের জানান, নুরু বাবুর্চির বিরুদ্ধে হত্যা, হত্যার চেষ্টা, ডাকাতি ও নারী নির্যাতন সহ ১১টি মামলা রয়েছে হিজলা থানায়। একই অভিযোগে আরও বিভিন্ন থানায় তার বিরুদ্ধে মামলা রয়েছে। অস্ত্র ও ডাকাতি মামলায় ১৩ বছর কারাদন্ড ভোগ করে ২০১৪ সালে সে মুক্তি পায়। এরপর এলাকায় ফিরে সে আবারও বেপরোয়া হয়ে পড়ে।

নুরু বাবুর্চির বাড়ি মুলাদী উপজেলার সীমানা সংলগ্ন হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের কাউরিয়া বাজার এলাকায়। তবে তিনি স্ত্রী ও সন্তান নিয়ে মুলাদী কাজিরহাট এলাকায় শ্বশুর বাড়িতে থাকতেন।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, নুরু বাবুর্চি ও তার ছেলেরা মোটরসাইকেলে প্রায়শই গ্রামে ঢুকে প্রতিপক্ষকে কুপিয়ে পালিয়ে যেতো। গত এক বছরের মধ্যে তাদের হামলায় পঙ্গু হয়েছেন নুরু বাবুর্চির আপন বড় ভাই দুলাল বাবুর্চি ও তার স্ত্রী, চাচা কাঞ্চন বাবুর্চি এবং তার ছেলে শহীদ বাবুর্চি সহ কমপক্ষে ৭ জন। সর্বশেষ কারাগার থেকে বের হয়ে চাচাত ভাই খোকন বাবুর্চিকে অপরহন করে সাদা ষ্ট্যাম্পে স্বাক্ষর রেখে ছেড়ে দেয় সে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ