Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমিরাতে একসাথে চার ছেলের জন্ম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

একসাথে চার সন্তানের জন্ম দিয়েছেন একজন নারী। তবে তার চার সন্তানই আবার ছেলে। প্রতি ৭০ হাজার জনের মধ্যে মাত্র একজন একসাথে চার সন্তানের জন্ম। এমন বিরল ঘটনায় স্বাভাবিকভাবেই আনন্দে আত্মহারা সংযুক্ত আরব আমিরাতের শারজাহ’র এক দম্পতি। খবর খালিজ টাইমসের। ওই দম্পতি আমিরাতে বাস করলেও আসলে তারা মিসরীয়। এই দম্পতির আগে থেকে তিনটি মেয়ে রয়েছে। তারা হচ্ছে- হাবিবা (১১), ফারাহ (৬) এবং রাহমা (৪)।

কিন্তু তারা আরও সন্তান নিতে চাইছিলেন। তাই শারজাহ’র এনএমসি রয়েল হাসপাতালে আইভিএফ প্রক্রিয়ার সাহায্য নেন তারা। ৩৩ বছর বয়সী সাত সন্তানের মা হিবা (ছদ্মনাম) বলেন, আমার গর্ভধারণ উচ্চ ঝুঁকির ছিল। কিন্তু সব প্রতিক‚লতা ছাপিয়ে আমি চারটি ছেলে সন্তানের জন্ম দিয়েছি। সম্প্রতি তাদের জন্ম হয়। প্রত্যেকের ওজন ১.৬ থেকে ২ কেজি পর্যন্ত।


২০ জন ডাক্তার এবং নার্স মিলে এই জন্ম প্রক্রিয়ায় অংশ নেন। ইতোমধ্যেই ওই চার শিশুর নাম রাখা হয়েছে। তাদের নাম যথাক্রমে- আহমাদ, আদম, মোহাম্মদ এবং মালেক। এটা হিবার চতুর্থ সিজারিয়ান ছিল। তার আগের তিন মেয়েও একই প্রক্রিয়ায় অর্থাৎ সিজারিয়ানের মাধ্যমে জন্মগ্রহণ করেছে। খালিজ টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত

২৯ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ