Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা শনাক্ত কমলেও আরো ৮ জনের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৭:৩২ পিএম

পুনরায় নমুনা পরীক্ষা হ্রাসের সাথে দক্ষিণাঞ্চলে করোনা শনাক্তের সংখ্যা কমলেও শনিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় বরিশাল, পটুয়াখালী, ভোলা ও ঝালকাঠীতে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে মৃতের সংখ্যা ৪৬৯ জনে উন্নীত হল। আর গত ২৪ ঘন্টায় মাত্র ৭৪২ জনের নমুনা পরীক্ষায় নতুন ৩২২ জনের দেহে করেনা পজিটিভ শনাক্ত হওয়ায় মোট সংখ্যাটা ৩৩ হাজার ১৪৪ জনে উন্নীত হয়েছে । এপর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৭৩৭ জনের। দক্ষিণাঞ্চলে এখন শনাক্তের গড়হার ২১.২৯% হলেও গত ২৪ ঘন্ট৫ায় তা ছিল প্রায় ৪৫% এবং গড় মৃত্যুহার এখন ১.৪২%।

গত ২৪ ঘন্টায় বরিশালে শনাক্তের সংখ্যা ছিল ১১৯। এসময়ে জেলার হিজলা ও বাবুগঞ্জে দুজনের মৃত্যু হয়। এনিয়ে বরিশালে মৃতের সংখ্যা দাঁড়াল ১৫৬ জনে। আর মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৩,৮৮০ জনে। গত ২৪ ঘন্টায় ভোলাতে আরো ১৫৯ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,৮১৭ জনে। গত ২৪ ঘন্টায় এ দ্বীপ জেলা শহরে ১জন ও সদর উপজেলায় আরো ১ জন সহ মোট মৃতের সংখ্যা ৩৩ জনে উন্নীত হয়েছে।

পটুয়াখালীতেও এসময়ে নতুন ২৮ জনের দেহে করোনা শনাক্তের পাশাপাশি ১জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮১ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা ৪,২৮০।

ঝালকাঠি ও বরগুনাতে গত ২৪ ঘন্টায় কোন নমুনা পরীক্ষাই হয়নি। তবে এসময়ে ঝালকাঠীতে ৩ জন সহ মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৬১ জনে। মোট আক্রান্তের সংখ্যা ৩,৯৮৩। বরগুনাতে এ সময়ে নতুন শনাক্ত ১জন। কোন মৃত্যু সংবাদ ছিল না। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় মাত্র ১৮ জনের নমুনা পরীক্ষায় ৯জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ছিল ৫০%। আর এসময়ে নতুন ১০১ জন সহ সর্বমোট ১৮,৯৫৯ সুস্থ হয়ে উঠেছেন বলে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ