Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনলাইনে অভিনয় শেখাবেন অক্ষয়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ১২:২০ পিএম | আপডেট : ১২:৩৩ পিএম, ১৭ জুলাই, ২০২১

যারা অভিনয় শিখতে চান, তাদের জন্য সুখবর। বলিউডের অন্যতম সুপারস্টার অক্ষয় কুমার সম্প্রতি এক মাস্টারক্লাস আয়োজন করার কথা জানিয়েছেন। রিয়েল লাইফে অক্ষয় কোনও দিনই সে ভাবে অভিনয়ের প্রশিক্ষণ নিতে পারেননি। চারপাশের মানুষকে দেখেই পর্দায় নানান চরিত্রে অভিনয়ের ইন্সপিরেশন খুঁজে পেয়েছিলেন তিনি। সম্প্রতি ইনস্টাগ্রামে ভিডিও বার্তায় অক্ষয় জানিয়েছেন, উৎসাহী শিল্পীদের জন্য তিনি একটি মাস্টারক্লাসের আয়োজন করবেন।

ইনস্টাগ্রামের ভিডিওতে দেখা যাচ্ছে একটি খালি থিয়েটার হল। কালো কোট-প্যান্ট পরে অক্ষয় স্টেজের উপর একটি চেয়ারে বসে কথা বলছেন দর্শকের উদ্দেশ্যে। সামনে বসানো একটি ক্যামেরা। ভিডিওতে নিজেই নিজেকে জিজ্ঞেস করছেন প্রশ্ন—তিনি কি একজন মেথর্ড অ্যাক্টর? উত্তরে বলছেন, নিজের করা প্রত্যেক চরিত্রকে তিনি ভালভাবে বুঝেছেন। একটি চরিত্র থেকে অন্য চরিত্রে যেতে তাঁর বেশি সময় লাগে না। বলছেন, নিজের নিয়মে অভিনয় করেন তিনি। আর সেটাই তাঁর নিজের মেথর্ড অ্যাক্টিং।

বহু ছবিতে বহু চরিত্রে অভিনয় করেছেন অক্ষয়। প্রত্যেকটি চরিত্র একে-অন্যের থেকে ভিন্ন স্বাদের। একজন অভিনেতা হিসেবে আশপাশের মানুষের ব্যবহার লক্ষ্য করেন অক্ষয়। জানিয়েছেন, বাস্তবের চরিত্র থেকেই অনুপ্রাণিত হয়ে চরিত্রের স্কিনে ঢোকার চেষ্টা করেন অক্ষয়। মনে করেন, পর্দায় করা একটি ছোট সিনের জন্যই মানুষ অভিনেতাদের স্মরণ করেন।

ভিডিওতে অক্ষয় আরো জানিয়েছেন, মাস্টার ক্লাস নেওয়ার পাশাপাশি অক্ষয় ভারতীয় সিনেমায় তার ৩০ বছরের অভিজ্ঞতার কথাও শেয়ার করবেন। এই ভিডিওটি পোস্ট হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ১৯ লাখেরও বেশি ভিউজ হয়েছে।

উল্লেখ্য, ২৭ জুলাই মুক্তি পাবে অক্ষয় কুমার অভিনীত ছবি ‘বেল বটমস’। এটি একটি স্পাই থ্রিলার। আশির দশকের প্রেক্ষাপটে তৈরি হয়েছে ছবিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অক্ষয়

৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ