Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিআরবি সুরক্ষায় সমাবেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১:৫৮ পিএম

প্রকৃতি বিধ্বংসী উন্নয়ন গণবিরোধী আখ্যা দিয়ে বাংলাদেশ ছাত্র ফেডারেশন, চট্টগ্রাম নগর শাখা শুক্রবার সিআরবি সাতরাস্তার মোড়ে সমাবেশ করেছে। সংগঠনের যুগ্ম আহ্বায়ক সাইফুর রূদ্রর সঞ্চালনায় বক্তব্য রাখেন আহ্বায়ক কাজী আরমান, রিয়াদ রাসেল, পাপন বণিক প্রমূখ। বক্তারা বলেন, সিআরবির কোন বিকল্প চট্টগ্রাম শহরে নয় শুধু বাংলাদেশের কোথাও নেই। চাইলে এরকম শত শত হাসপাতাল করা যাবে, কিন্তু একটি সিআরবি চাইলেও গড়ে তোলা সম্ভব নয়। যুগ যুগ ধরে নগরীর ফুসফুস এর মতন কাজ করা এই সিআরবিতে একটি হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত ভয়ঙ্কর রকম ধ্বংসাত্মক এবং একইসাথে গণবিরোধী। অবিলম্বে সিআরবিতে বেসরকারি হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত বাতিল করতে হবে, একইসাথে প্রাণ প্রকৃতি ধ্বংস না করে বিকল্প কোন স্থানে সরকারি হাসপাতাল করতে হবে। বক্তারা আরো বলেন, চট্টগ্রাম শহরে যত প্রকৃতির নিসর্গময় স্থান ছিল তার সবগুলোই ধ্বংস করা হয়েছে। বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও প্রতিষ্ঠানে সয়লাব নগরী। নগরীর শ্রমিক শ্রেণী তো বটে মধ্যবিত্ত জনগণের পক্ষেও এসব বেসরকারি হাসপাতালে চিকিৎসা সুবিধা নেয়া অসম্ভব। নগরীর এ মূহুর্তে একটি সরকারি হাসপাতাল খুবই জরুরি। আমরা দাবি জানাই বিকল্প স্থানে একটি আধুনিক সুবিধা সম্বলিত সরকারি হাসপাতাল প্রতিষ্ঠা করার ঘোষণা করা হউক।
আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়ে বক্তারা আরো বলেন, সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত বাতিল ও বিকল্প স্থানে সরকারি হাসপাতালের ঘোষণা না আসা অবধি আমরা চট্টগ্রামের ছাত্র-জনতাকে নিয়ে আন্দোলন চালিয়ে যাব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ