Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশাল মহানগর এলাকায় করোনা প্রতিষেধক ভ্যাকসিন প্রদান শুরু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৭:৪৪ পিএম

সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে মঙ্গলবার থেকে বরিশাল মহানগর এলাকায়ও করোনা প্রতিষেধক ভেকসিন প্রদান শুরু হয়েছে। দেশের অন্য ১১টি সিটি করপোরেশন এলাকায় সোমবার থেকে মর্ডানার ভ্যাকসিন প্রদান কার্যক্রমের সূচনা হয়েছে। এছাড়া গত ১ জুলাই থেকে দেশের সব সিটি করপোরেশন সহ জেলা সদরগুলোতে সাধারণ মানুষের জন্য চীনা সিনোফার্মা’র ভ্যাকসিন প্রদান করা হলেও বরিশালে তা সম্ভব হয়নি।

বরিশাল মহানগর এলাকার জন্য ইতোপূর্বেই মডার্ন কোম্পানীর প্রায় সাড়ে ১৩ হাজার ভেকসিন পৌছার পরে তা সিটি করপোরেশনকে হস্তান্তর করা হয়েছে। দেশের ১২টি সিটি করপোরেশনের মধ্যে বরিশালেই সর্বনিম্ন সংখ্যক ভেকসিন বরাদ্দ করা হয়েছে। অবিলম্বে নতুন ভেকসিনের সরবরাহ না করলে আগামী এক সপ্তাহের মধ্যেই মহানগরীতে নতুন সংকট তৈরী হতে পরে বলে ওয়াকিবাহল মহল জানিয়েছেন। তবে স্বাস্থ্য বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাশ জানিয়েছেন, ‘ভেকসিনের অভাব হবেনা। বর্তমান মজুত শেষ হবার আগেই আরো ভেকসিন সিটি করপোরেশনে দেয়া হবে’ বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মঙ্গলবার সকালে মহানগরীর ৬টি কেন্দ্রে একযোগে ভেকসিন প্রদান কার্যক্রমের সূচনা করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এসময় মহানগর পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান-বিপিএম,বার সহ সিটি করপোরেশনের প্যানেল মেয়রগন ও কাউন্সিলরবৃন্দও উপস্থিত ছিলেন।

মঙ্গলবার প্রথম দিনে মহানগরীতে ৬৭০ জন মডার্ন’র ভ্যাকসিন গ্রহন করেন। যার মধ্যে নারী ২৪৯ জন। এছাড়া মহানগরীর বাইরে বরিশাল জেলায় আরো এক হাজার ৫২০ জন সিনেফার্মার ভেকসিন গ্রহন করেন মঙ্গলবার। দক্ষিণাঞ্চলের অন্য ৫টি জেলাতেও এদিন ৫ হাজার ৩৬৭ জন চীনা ভেকসিন গ্রহন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ