Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তালেবান আক্রমণে দুই ব্ল্যাক হক হেলিকপ্টার বিধ্বস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৬:৫৭ পিএম

তালেবানরা সোমবার দাবি করেছে যে, তারা আফগানিস্তানের বিমান বাহিনীর দুটি সিকোরস্কি ইউএইচ-৬০ মডেলের ব্ল্যাক হক হেলিকপ্টার ধ্বংস করে দিয়েছে। কুন্দুজ বিমানবন্দরে কৌশলগত আক্রমণ চালিয়ে তারা যুক্তরাষ্ট্রের দেয়া হেলিকপ্টার দুটি ধ্বংস করে।

এক টুইট বার্তায় তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, এই হামলায় আফগান বাহিনীও হতাহতের শিকার হয়েছে। তিনি হামলার ড্রোন ফুটেজও ভাগ করেছেন, যাতে জ্বলন্ত হেলিকপ্টারগুলো দূর থেকে দেখা যায়। আফগানিস্তানে তাদের বিরুদ্ধে ভুয়া বিবৃতি, ভিডিও, নথি, হুমকি এবং অন্যান্য প্রচারণা চালানো হচ্ছে বলে দাবি করে তারা জানায়, সেগুলো কেবল সোশ্যাল মিডিয়ায় শেয়ারই করা হয়নি, এমনকি যুদ্ধবিধ্বস্ত দেশের কিছু জায়গায় বিমান দিয়েও ছড়িয়ে দেয়া হয়েছে।

তালেবানের রাজনৈতিক কার্যালয়ের মুখপাত্র মোহাম্মদ নাঈমের শেয়ার করা এক বিবৃতিতে, বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, ‘শত্রু কর্তৃক এ জাতীয় সমস্ত অপপ্রচার তাদের ভয় ও উদ্বেগ নিয়ন্ত্রণ করা, সাধারণ চিন্তাভাবনাকে বিভ্রান্ত করার ব্যর্থ প্রয়াস।’ তিনি নিরাপত্তা বাহিনী দ্বারা তালেবানদের কাছ থেকে আফগান জেলাগুলো পুনরায় দখল এবং শতাধিক হতাহতের দাবি প্রত্যাখ্যান করে বলেন, ‘ইসলামী আমিরাত উপরোক্ত সমস্ত উপাদানকে প্রত্যাখ্যান করে এবং কাউকেই কোথাও মানুষের বিরুদ্ধে সীমানা লঙ্ঘন করতে বা নিজের দ্বারা আইন-শৃঙ্খলা চাপিয়ে দেয়ার, বা জীবনকে অবরুদ্ধ করার অনুমতি দেয় না। এবং নারী ও পুরুষদের সাথেও কোন খারাপ ব্যবহার করা হয়নি এবং কাউকে এটি করার অনুমতিও দেয়া হয়নি। সূত্র : ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ