Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

হাতির আঁকা ছবি বিক্রি হল সাড়ে ৪ লাখে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৪:১২ পিএম

হাতিদের কাণ্ডকারখানার ভিডিও প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে দেখা যায়। কখনও শিশু হাতির স্নানের দৃশ্য, কখনও কাদায় গড়াগড়ি খাওয়া কিংবা কখনও বলিউডের গানে নাচ। এ বার ভাইরাল হাতির ছবি আঁকার একটি ভিডিও।

ভিডিওতে দেখা যায়, শুঁড়ের সাহায্যে রংতুলি দিয়ে ক্যানভাসে নিজেরই প্রতিকৃতি আঁকছে একটি হাতি। পাশেই দাঁড়িয়ে আছেন প্রশিক্ষক। তিনিই তুলিতে রং মাখিয়ে দিচ্ছেন। আর হাতিটি শুঁড়ের সাহায্যে ওই তুলিটি শক্ত করে ধরে ক্যানভাসের উপর বুলিয়ে যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দৃশ্য তাক লাগিয়ে দিয়েছে নেটাগরিকদের। মুহূর্তের মধ্যেই সেটি ভাইরাল হয়ে যায়।

টুইটার থেকে জানা গিয়েছে, হাতিটির বয়স ৯ বছর। নং থানওয়া নামেই সে পরিচিত। থাইল্যান্ডের মেইট্যাঙ হাতি সংরক্ষণশালার রক্ষণাবেক্ষণের জন্য অর্থ সংগ্রহ চলছে অনলাইনে। তার জন্য একটি প্রদর্শনীরও আয়োজন করা হয়। সেখানেই দেখানো হয় ওই ছবি। তবে শুধু ছবি আঁকাতেই শেষ নয়। প্রায় ৪ লাখ ৬৭ হাজার টাকায় বিক্রিও হয়েছে নং ও তার বন্ধু ‘ডাম্বো’র ওই সিল্যুয়েট ছবিটি। সূত্র: নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাতি

১২ আগস্ট, ২০২২
১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ