Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাতি মৃত্যুর ঘটনায় সমন জারি

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

শেরপুর সীমান্তে হাতির মৃত্যুর ঘটনায় বন বিভাগের পক্ষ থেকে হত্যা মামলা করায় আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছে আদালত। শ্রীবরদী উপজেলার বালিজুড়ি রেঞ্জ কর্মকর্তা মো. রবিউল ইসলাম বাদী হয়ে বৃহস্পতিবার ২০১২ সালের বন্য প্রাণি (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনের ৩৬ ধারায় চারজনের বিরুদ্ধে শেরপুরের বন আদালতে মামলা করেন।

হাতির মৃত্যুর ঘটনায় শেরপুর জেলায় এটিই প্রথম হত্যা মামলা বলে জানিয়েছে বন বিভাগ। মামলার আসামিরা হলেন উপজেলার মালাকোচা গ্রামের দুই ভাই আমেজ উদ্দিন ও সমেজ উদ্দিন এবং একই গ্রামের মো. আশরাফুল ও মো. শাহজালাল।
মামলা গ্রহণ করে শেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও বন আদালতের বিচারক মো. মেহেদী হাসান আগামী ১২ ডিসেম্বরের মধ্যে আসামিদের আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন। বালিজুড়ির রেঞ্জ কর্মকর্তা মো. রবিউল ইসলাম এসব তথ্য জানান।
বন বিভাগ সূত্রে জানা গেছে, ৯ নভেম্বর গারো পাহাড়ের রানীশিমুল ইউনিয়নের সীমান্তঘেঁষা মালাকোচা এলাকায় একটি মৃত হাতি পড়ে আছে, এমন সংবাদ পেয়ে বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা সেখানে যান। পরে তারা হাতিটি উদ্ধার করেন। আমেজ উদ্দিন, সমেজ উদ্দিন, আশরাফুল ও শাহজালালের সবজি বাগানের সঙ্গে সংযোগ দেওয়া বৈদ্যুতিক জিআই তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাতিটি মারা যায় বলে প্রাথমিকভাবে নিশ্চিত হন বন কর্মকর্তারা। এ ঘটনায় বন বিভাগের পক্ষ থেকে শ্রীবরদী থানায় প্রথমে সাধারণ ডায়েরি (জিডি) ও পরে বন আদালতে হত্যা মামলা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাতি মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ