Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা কেড়ে নিল আরো দুটি প্রাণ, শনাক্ত ২০৮

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ৭:২৬ পিএম

করোনা দক্ষিণাঞ্চলে কেড়ে নিল আরো দুটি প্রাণ। আর সনাক্তের সংখ্যা আবার ডবল সেঞ্চুরি অতিক্রম করল। বুধবার দুপুরে পূর্ববর্তী ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৬০৬ জনের নমুনা পরীক্ষায় ২০৮ জনের দেহে করেনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর আগে গত ১৮ এপ্রিল দক্ষিণাঞ্চলে ২০৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছিল।

বুধবার গড় শনাক্তের হার আগের দিনের চেয়ে দশমিক ১০ বেড়ে ১৫.১৮% হলেও গত ২৪ ঘন্টার নমুনা পরীক্ষায় তা ছিল প্রায় ৩৫%। এ নিয়ে গত ১৫ মাসে দক্ষিণাঞ্চলে সর্বমোট ১ লাখ ১৬ হাজার ৯৪৩ জনের নমুনা পরীক্ষায় ১৭ হাজার ৬শ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হল। আর দক্ষিণাঞ্চলে মৃত্যুর মিছিলে নাম যুক্ত হয়েছে ৩০৫ জনের। এরমধ্যে জুন মাসে এ অঞ্চলে ৯ হাজার ৯৪০ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৩৬২ জনের দেহে করেনা পজিটিভ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৭ জনের। গত মাসে আক্রান্তের সংখ্যা ছিল ৯০৩। তবে মৃত্যু হয়েছিল ২১ জনের।

গত ২৪ ঘন্টায় পটুয়াখালীর কলাপাড়ার কুয়াকাটা সংলগ্ন মহীপুরের এক নারী ও বরগুনা সদরের একজন পুরুষের মৃত্যু হয়েছে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। এ অঞ্চলে মৃত্যুহার এখনো ১.৭৩% হলেও পটুয়াখালীতে তা সর্বোচ্চ ২.২৭%। জেলাটিতে ২ হাজার ৪৬৫ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ৫৬ জন। আর বরগুনাতে ১ হাজার ৪১৩ জন আক্রান্তের মধ্যে ৩০ জনের মৃত্যু হওয়ায় জেলাটিতে মৃত্যুহার এখন দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ ২.১২%।

গত ২৪ ঘন্টায়ও বরিশালে আক্রান্তের সংখ্যা ছিল দক্ষিণাঞ্চলের সর্বাধিক ৮৫জন। যা আগের দিনের চেয়ে ১৮জন বেশী। এসময়ে মহানগরীতেই আক্রান্তের সংখ্যাটা ছিল ৪১। এ পর্যন্ত বরিশাল জেলায় ৭ হাজার ৭৯৩ জন আক্রান্তের মধ্যে ১২৭ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে মহানগরীতেই প্রায় ৫ হাজার ৮শ আক্রান্তের মধ্যে মারা গেছেন ৬৮ জন।

গত ২৪ ঘন্টায় পিরোজপুরে আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে ১০জন হ্রাস পেয়ে ৫৩ হলেও ঝালকাঠীতে তা ১৮ থেকে ৫৩ জনে উন্নীত হয়েছে। খুলনা-বাগেরহাটের সীমান্তবর্তী পিরোজপুর ও তৎসংলগ্ন ঝালকাঠী জেলার পরিস্থিতি এখনো যথেষ্ট উদ্বেগজনক। পিরোজপুরে ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা ২২শ’র কাছে পৌছলেও মারা গেছেন ৩৪ জন। ঝালকাঠীতে সনাক্তের হার দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ ২০.৫৫% এবং পিরোজপুরে দ্বিতীয় সর্বোচ্চ ২০.৩৫%। ঝালকাঠীতে মৃত্যুহারও দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সবোচ্চ ১.৯০%।

ভোলাতে গত ২৪ ঘন্টায় আরো ৫ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫২ জন। মারা গেছেন ২৬ জন। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় আরো ৬৬ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ২৭ জন । সুস্থতার হার ৮৭.১২%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ