Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা সচেতনতায় বরিশালে বিএমপির র‌্যালী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৮:২৬ পিএম

করোনা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও মাস্ক পরায় নাগরিকদের উৎসাহিত করতে মহানগর পুলিশ কমিশনার মোঃ শাহবুদ্দিন খানের নেতৃত্বে মঙ্গলবার নগরীতে র‌্যালী বের করা হয়। নাগরিকদের করোনা সম্পর্কে সচেতন করতে র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রচারণাও চালায়।

র‌্যালীর শুরুতে পুলিশ কমিশনার নগরবাসীর উদ্দেশ্যে জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের সতর্কবাণীর কথা স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, করোনা নিয়ে বিশেষজ্ঞগন যে আতংক এবং আশংকা করেছিলেন দক্ষিণাঞ্চল সহ দেশের এলাকায় সংক্রমণের যে হার আমরা দেখছি এবং প্রতিদিনই মৃত্যুর মিছিল যেভাবে বাড়ছে তা অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার বিষয়। আমরা এরকম দৃশ্য পার্শ্ববর্তী দেশ ভারতে দেখে শিহরিত হয়েছিলাম।

একই ধরনের লক্ষণ আমরাও আমাদের দেশে এমনকি বরিশালেও দেখতে পাচ্ছি। জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়ানো না গেলে বা স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন না করলে সামনে আমাদের জন্যও ভয়াবহ দিন অপেক্ষা করছে। তিনি বলেন লকডাউনের অর্থ হলো অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া, বের হতে হলেও মাস্ক ব্যবহার করে কাজ সেরে দ্রুত ঘরে ফিরে আবার স্বাস্থ্যবিধি অনুযায়ী ভাল করে শরীরের ফাঁকা স্থান সাবান দিয়ে ধুয়ে নেয়ার আগে কাউকে স্পর্শ না করা। বিএমপি কমিশনার হুশিয়ার করে দিয়ে বলেন, এবার মাস্ক ব্যতীত কাউকে ছাড় দেয়া হবেনা।

এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর দপ্তর) প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) মোঃ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (সদর-দপ্তর) মোঃ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার মোঃ মনজুর রহমান সহ বিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ