Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যাংক, বীমা ও শেয়ার বাজার খোলা আজ

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সরকারি ঘোষণার সঙ্গে সঙ্গতি রেখে আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) খোলা থাকবে ব্যাংক, বীমা ও দেশের উভয় শেয়ার বাজার। বাংলাদেশ ব্যাংক, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ), এবং উভয় স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।
সরকারি চাকুরীজীবীদের সুবিধার্থে ঈদ উল আজহা উপলক্ষ্যে গত ১১ সেপ্টেম্বর (রোববার) নির্বাহী আদেশে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই ১১ তারিখের পরিবর্তে ২৪ সেপ্টেম্বর সকল সরকারি প্রতিষ্ঠান খোলা রাখার ঘোষণা দিয়েছিলেন তিনি। সরকারি ছুটি পুনঃনির্ধারণ করার পর ব্যাংকিং খাতের জন্য এ সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক। বিমা ও পুঁজিবাজারের জন্যও একই সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। ফলে আজ দেশের সকল ব্যাংক, বিমা ও পুঁজিবাজারের সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে। এ বিষয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মুখপাত্র ও জনসংযোগ বিভাগের প্রধান শফিকুর রহমান বলেন, সরকারি অফিস ও ব্যাংকের সঙ্গে সঙ্গতি রেখে শনিবার পুঁজিবাজার খোলা থাকবে ও স্বাভাবিক লেনদেন কার্যক্রম চলবে। স্টক এক্সচেঞ্জ সূত্র জানায়, ২৪ সেপ্টেম্বর (শনিবার) সকাল সাড়ে ৯টায় ডিএসইর অফিসিয়াল কার্যক্রম শুরু হবে এবং শেষ হবে বিকেল সাড়ে ৫টায়। আর সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়ে চলবে দুপুর আড়াইটা পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক

৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ