Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চার শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৬:০৬ পিএম

রফতানিকারদের অর্থের জোগান দিতে মাত্র চার শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক। রফতানিমুখী শিল্পের বিকাশ ও প্রসারের চলমান ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ ব্যাংকের গঠিত ১০ হাজার কোটি টাকার ‘রপ্তানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিল’ থেকে এ ঋণ দেওয়া হবে।

সোমবার (৩০ জানুয়ারি) ব্যবসায়ীদের ঋণ দেয়ার লক্ষ্যে তহবিল গঠনে ৪৯টি তফসিলি ব্যাংকের সঙ্গে বাংলাদেশ ব্যাংকের চুক্তি সই হয়েছে। বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে এ সংক্রান্ত চুক্তিপত্র গ্রহণ করেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়া।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাসের ও নির্বাহী পরিচালক নুরুন নাহারসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈশ্বিক বিরূপ অর্থনৈতিক অবস্থার বিপরীতে রফতানিমুখী প্রতিষ্ঠানগুলোকে অধিকতর অভিঘাত সহনশীল করার পাশাপাশি দেশের রফতানিমুখী শিল্পের বিকাশ ও প্রসারের চলমান ধারা অব্যাহত রাখতে এ খাতের জন্য পর্যাপ্ত তারল্য নিশ্চিতে সহজ শর্তে এই রপ্তানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিল (ইএফপিএফ) গঠন করেছে বাংলাদেশ ব্যাংক।

এ তহবিল থেকে রফতানি পণ্যের কাঁচামাল আমদানির জন্য ৪ শতাংশ সুদে সর্বোচ্চ ২০০ কোটি টাকা ঋণ পাবেন ব্যবসায়ীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনআরবিসি ব্যাংক

২৪ সেপ্টেম্বর, ২০২২
৩ সেপ্টেম্বর, ২০২২
২০ আগস্ট, ২০২২
১৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ