Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঙ্গলবার বিশ্বব্যাংক এমডি ঢাকা ছেড়েছেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৯:৫৫ এএম

বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সম্পর্কের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দিতে গত শনিবার ঢাকায় আসেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশন) এক্সেল ভ্যান টর্টসেনবার্গ। তিনি বিশ্বব্যাংকের দ্বিতীয় কর্তাব্যক্তি। সফরে তার সঙ্গী ছিলেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়াবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার।

বিশ্বব্যাংক বাংলাদেশের অন্যতম প্রধান উন্নয়ন সহযোগী। গত ৫০ বছরে বাংলাদেশকে সব মিলিয়ে ৩ হাজার ৮০০ কোটি মার্কিন ডলার দিয়েছে বিশ্বব্যাংক। এ অর্থের বড় অংশ কাজে লেগেছে দারিদ্র্য বিমোচনে।

এদিকে তিনদিনের সফর শেষে ঢাকা ছেড়েছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশন) এক্সেল ভ্যান টর্টসেনবার্গ। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দিনগত রাতে সংস্থাটির প্রধান কার্যালয় ওয়াশিংটনের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।

সংক্ষিপ্ত সফরে গত রোববার রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এক বিশেষ আলোচনা সভায় অংশ নেন তিনি। পরদিন সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বব্যাংক

১২ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ