Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকা না নিলে জেলে যেতে হবে : দুতের্তে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৪:৫৬ পিএম

ফিলিপাইনের নাগরিকদের মাঝে যারা করোনার টিকা নেবে না তাদেরকে জেলে পাঠানোর হুমকি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে। গত সোমবার (২১ জুন) এক ভাষণে তিনি এই হুমকি দিয়েছেন বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

দুতের্তে তার ভাষণে বলেছেন, আপনারা বেছে নিতে পারেন, হয় আপনারা টিকা নেবেন নতুবা আমি আপনাদের জেলে পাঠাবো। এছাড়াও, তিনি গ্রামপ্রধানদের টিকা নেয়া ব্যক্তিদের লিস্ট প্রস্তুত করার আহ্বান জানান।

টিকা নিতে অনাগ্রহীদের নির্বোধ আখ্যা দিয়ে দুতের্তে বলেছেন, এদের কারণে তিনি বিরক্ত। যারা করোনার টিকা নিবে না তাদেরকে শুকরের টিকা দেওয়া হবে বলেও হুমকি দেন তিনি। এছাড়া জনগণের উদ্দেশে তিনি বলেছেন, আপনারা একগুঁয়ে।

এর আগে দুতের্তে লকডাউন না মানলে করলে গুলি করার হুমকি দিয়েছিলেন। তার সেই নির্দেশ বাস্তবায়িতও হয়েছিল। নিরাপত্তা বাহিনীর গুলিতে এক বৃদ্ধ ও সাবেক সেনা সদস্য নিহত হয়।

প্রসঙ্গত, ১১ কোটি জনসংখ্যার দেশ ফিলিপাইনে চলতি বছরের মধ্যে ৭ কোটি মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্য নিয়েছিল দুতের্তে সরকার। কিন্তু ২০ জুন পর্যন্ত ফিলিপাইনে টিকার দুই ডোজ নিয়েছেন মাত্র ২১ লাখ মানুষ। ফলে টিকাদানের লক্ষ্যমাত্রা থেকে এখনও অনেক পিছিয়ে দেশটি। সূত্র : ওয়াশিংটন পোস্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিপাইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ