Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় গ্রেফতার ১

চোর সন্দেহে নির্যাতন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০০ এএম

বগুড়ার কাহালু উপজেলার অঘোর মালঞ্চা গ্রামে চোর সন্দেহে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে হাতে সূচ ফুটিয়ে ও হাতুড়ি দিয়ে পায়ে পেরেক ঢুকিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতনের শিকার ঐ যুবকের নাম আতাউর রহমান শিরু মিয়া।

এ ঘটনায় দায়ের করা মামলায় আছিয়া বেগম নামে এক নারীকে গ্রেফতার করা হয়েছে। আছিয়া ওই গ্রামের জনির স্ত্রী। এই ঘটনায় দায়েরকৃত মামলার অপর চার আসামিকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছেন কাহালু থানার ওসি আমবার হোসেন। তিনি জানান, গত বৃহস্পতিবার পুলিশ ওই যুবককে গুরুতর জখম অবস্থায় প্রবাসী মিল্টনের বাড়ি থেকে উদ্ধার করে কাহালু হাসপাতালে ভর্তি করেন। নির্যাতনের শিকার শিরু মিয়া অঘোর মালঞ্চা গ্রামের মো. মজনু মিয়ার পুত্র।
স্থানীয়রা জানান, ঘটনার রাতে শিরু মিয়া বাড়িতে ঘুমিয়ে ছিল। রাত তিনটার দিকে একই গ্রামের মিল্টনের স্ত্রী সেলিনা আক্তারসহ ৭-৮ জন নারী পুরুষ মিলে শিরুকে ঘুম থেকে ডেকে তুলে নিয়ে যায় তাদের বাড়িতে। সেখানে গ্যাস সিলিন্ডার চুরির অভিযোগ তুলে শিরুর হাত-পা বেঁধে মারপিট করে কয়েকজন মিলে। গ্যাস সিলিন্ডার চুরির সাথে জড়িতদের নাম বলতে না পারায় শিরুর হাতের আংগুলে প্রথমে সূচ ফোটানো হয় এবং বাম পায়ে হাতুড়ি দিয়ে পেরেক মারা হয়।
অপরদিকে সেলিনা আক্তার জানান, শিরুকে তারা নির্যাতন করেননি। ঘটনার রাতে শিরুসহ তিনজন মিলে তাদের বাড়িতে ঢুকে গ্যাস সিলিন্ডার চুরি করে নিয়ে যায়। আমরা টের পেয়ে শিরুকে ধরে এনে সামান্য মারধর করে তার কাছ থেকে ঘটনা জানার চেষ্টা করেছি।
তবে কাহালু থানার অফিসার ইনচার্জ মো. আমবার হোসেন জানান, শিরুর বিরুদ্ধে থানায় খারাপ রিপোর্ট আছে। তবে এভাবে আইন হাতে তুলে নিয়ে অমানবিক নির্যাতন করা ঠিক হয়নি। তাই শিরুর বাবা এ ব্যাপারে মামলা করায় চার আসামির মধ্যে একজন নারী আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্যাতন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ