Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে দিনভর বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার পরে লাইন চালু করতে গিয়ে কর্মীর মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৮:২৮ পিএম

দিনভর বিদ্যুৎ বিহীন বরিশাল ও ঝালকাঠি জেলায় বিকেল ৫টায় সরবরাহ শুরু করার কথা থাকলেও ১১ হাজার ভোল্টের সঞ্চালন লাইনে লাইনম্যান কাজ করার মধ্যেই কালিজিরা ফিডারের লাইনের সংস্পর্শে ভয়াবহ বিস্ফোরণে পুরো সিস্টেমে বিপর্যয়ের পাশাপাশি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন এক কর্মী। এ ঘটনায় রাত পৌনে ৮টা পর্যন্ত মহানগরী সহ বরিশাল ও ঝালকাঠি জেলার বেশীরভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

নগরীর রূপাতলী কন্টোল রুম থেকে চাঁদমারীতে নবনির্মিত একটি ৩৩/১১ কেভী সাব-স্টেশন পর্যন্ত সঞ্চালন লাইন স্থাপনে শনিবার সকাল ৯টা থেকে কাজ শুরু হয়। ফলে মহানগরী সহ বরিশাল ও ঝালকাঠি জেলায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দিয়ে কাজ শুরু করে ওজোপাডিকো। বিকেল ৫টার পরে লাইন চালু করতে গিয়ে নগরীর ওজোপাডিকো’র রূপাতলী কন্টোল রুম কমপ্লেক্সের মধ্যে একটি ১১ কেভি সঞ্চালন লাইন কর্মরতবস্থায় অপর লাইনের সংস্পর্শে এক বিদ্যুৎ কর্মী তারের ওপর ঝুলন্তবস্থায়ই মৃত্যুবরণ করেন। খবর পেয়ে ওজোপিডেকো’র সব প্রকৌশলীরা দুর্ঘটনাস্থলে ছুটে এলেও শেষ রক্ষা হয়নি।

ঠিকাদারের নিয়োজিত কর্মী ফয়সল (৩৫) দীর্ঘসময় বিদ্যুতের তারে ঝুলে থাকার পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে লাশ উদ্ধার করে। পুলিশ লাশ ময়না তদন্তে মর্গে পাঠিয়েছে।
এদিকে এ দুর্ঘটনার ফলে মহানগরী সহ বরিশাল ও ঝালকাঠিতে সারা দিনের পরে রাত পৌনে ৮টা বেজে যায় বিদ্যুৎ সরবরাহ শুরু করতে। তবে নগরীর হাতেম আালী কলেজ ১১ কেভি ফিডারটির একটি বড় অংশে রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি।

শনিবার দিনভর বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় বরিশাল ও ঝালকাঠির সেলফোন ছাড়াও ইন্টারনেট পরিসেবাও মারাত্মক বিপর্যয়ের কবলে পরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ