Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোবাইল একাউন্টে ভাতা প্রদান, নানান জটিলতায় ছয় মাসেও ভাতা পাচ্ছেনা অনেকে পরিবার

নেছারাবাদ(পিরোজপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১:১৫ পিএম

নেছরাবাদে মোবাইল একাউন্টে ভাতা প্রদানে একাউন্ট খোলা নিয়ে নানান জটিলতায় ছয় মাসেও ভাতা পায়নি অনেক দরিদ্র পরিবার। এতদিন ব্যাংকে গিয়ে ভাতা তুলতে গিয়ে নানান প্রতিবন্ধকতায় পড়তেন ভাতাভোগীরা। এখন সহজে মোবাইল একাউন্টে ভাতা প্রদানে সরকার এ পদ্ধতি চালু করায় উল্টো নানান সমস্যায় পড়ছেন ভাতা ভোগীরা।

একই মোবাইল নম্বর দিয়ে একাধিক বিকাশ এক্যাউন্ট, ভুল মোবাইল নম্বর প্রদানকরন, এক নম্বরের জায়গায় অন্য মোবাইল নম্বর ব্যবহার করন ও পরিচয়পত্রে সমস্যা জনিত কারনে ভাতা এমন সমস্যা হচ্ছে। এজন্য খোদ সমস্যা পড়েছেন উপজেলা সমাজ সেবা অফিসও। সমস্যা সমাধানে দিন রাত কাজ করেও এখনো ভাতা প্রদানের পুরোপুরি শেষ করতে পারেনি সংশ্লিষ্ট অফিস।

উপজেলা সমাজসেবা অফিসের সূত্রে জানা যায়। এ উপজেলায় বয়স্ক, বিধবা,স্বামী নিগৃহীতা ও প্রতিবন্ধী ভাতার সংখ্যা মোট ২১ হাজার ১১০ জন। দায়িত্বহী লোকদের দিয়ে মোবাইল ফোনে এক্যাউন্ট খোলা, ভাতাভোগীদের অসচেতনতায় এমন বিড়ম্বনায় পড়তে হচ্ছে ভাতাভোগী ও সমাজ সেবা অফিসকে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা তপন বিশ্বাস জানান, মোবাইল এক্যাউন্ট খোলাকালিন ভাতাভোগীদের অসচেতনতা,সংশ্লিষ্ট বিকাশ এজেন্টদের দায়িত্বহীনতা কারনে এখন এ ঝামেলা পোহাতে হচ্ছে আমার অফিসকে। আমরা সমস্যা সমাধানে দিন রাত কাজ করে যাচ্ছি। আশা করি শীগ্রই এর সমাধান হবে।

নেছরাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারেফ হোসেন জানান, উপজেলায় অনেকেই ভাতার টাকা পায়নি আবার কারো কারো টাকা বাইরে চলে গেছে। এ বিষ পিরোজপুর জেলা সমাজসেবা অফিসারের সাথে কথা বলা হয়ছে। তিনি আরো বলেন, এ বিষয়ে বিকাশের সাথেও কথা বলা হয়েছে। আশাকরি শিগ্রই এটার সমাধান হবে।



 

Show all comments
  • Jalaluddin gazi ১৭ জুন, ২০২১, ৮:৫৬ এএম says : 0
    মোবাইল নং পরিবর্তন.
    Total Reply(0) Reply
  • হামিদ শরীফ ৪ আগস্ট, ২০২১, ২:০০ এএম says : 0
    বয়স্ক ভাতা পায়নি। একটু দেখ বেন
    Total Reply(0) Reply
  • Moni Biswas ২৩ মার্চ, ২০২২, ৮:০৯ এএম says : 0
    আমি ৯ মাস হল ল্যাকটিন ভাতা পাই না।
    Total Reply(0) Reply
  • Mominul Islam ১৮ মে, ২০২২, ১১:৫২ এএম says : 0
    আমার নানির বয়স্ক ভাতা হয়েছে। কিন্তু তার মোবাইল না থাকলে তার জামাইয়ের মোবাইল দিয়ে একাউন্ট করেছে। এখন তার জামাই টাকা দিচ্ছে না আমি চাই একাউন্টের চেঞ্জ করতে করণীয় কি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাতা

৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ