Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিবন্ধীর ভাতার টাকা আত্মসাৎ

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০০ এএম

সিলেটের বিশ্বনাথে এক প্রতিবন্ধির ভাতা আত্মসাৎ করেছে এক গ্রাম পুলিশ। গ্রাম পুলিশের নাম ইশকার আলী। সে উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের ২নং ওয়ার্ডের ভোলাগঞ্জ গ্রামের বারি মিয়ার পুত্র। ইসকার আলী ২০০৮ সাল থেকে গ্রাম পুলিশের দায়িত্ব পালন করে আসছে। তার বিরুদ্ধে বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা, জন্ম নিবন্ধন করনের কথা বলে নিরীহ লোকদের কাছ থেকে প্রতারণা করে টাকা আত্মসাতের বিস্তর অভিযোগ রয়েছে।

জানা যায়, খাজাঞ্চি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বারের মাধ্যমে ভাতা প্রাপ্ত হন কারিলপুর গ্রামের প্রতিবন্ধি মখদ্দুস আলী। প্রতিবন্ধি ভাতায় নাম আছে একথা জানেন না তার পরিবারের কেউ। গত বৃহস্পতিবার সকালে গ্রাম পুলিশ প্রতিবন্ধি মখদ্দুসের স্ত্রী কাচামালাকে গিয়ে বলেন, তোমার স্বামীর নামে ভাতা দিবো দ্রুত আমার সাথে ইউনিয়নে চল। এরপর কাচামালা তার কথা মত ইউনিয়নে গিয়ে ভাতার টাকা উত্তোলন করেন। টাকা উত্তোলনের পর গ্রাম পুলিশ ওই মহিলাকে তড়িগড়ি করে একটি দোকানে নিয়ে বলে অন্যের নামের কার্ড তোমার স্বামীকে দেয়া হয়েছে। সে মহিলার বেগ থেকে টাকা নিয়ে ২ হাজার টাকা মহিলার হাতে দিয়ে বাকি টাকা নিয়ে চলে যায়। বিষয়টি ওই ওয়ার্ডের মেম্বার জানতে পেরে গ্রাম পুলিশ ইসকারকে ডেকে তার বাড়িতে নিয়ে উত্তম মাধ্যম দিয়ে টাকা উদ্ধার করা হয়। তবে উদ্ধার হওয়া টাকা প্রতিবন্ধি পরিবারের কাছে এখনো পৌঁছায়নি । ইউপি চেয়ারম্যান আরশ আলী গনি ইনকিলাবকে বলেন, আজ থেকে পরিষদের দায়িত্ব নেব। আর গ্রাম পুলিশ যে কাজ করেছে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবন্ধীর ভাতার টাকা আত্মসাৎ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ