Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০১ বছরে বয়স্ক ভাতার কার্ড

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

ময়মনসিংহ সদর উপজেলার চর জেলখানার মোছা: সখিনা খাতুনের বয়স এখন ১০১ বছর। বয়সের ভারে ন্যুব্জ এ বৃদ্ধার কপালে অনেক চেষ্টার পর মিলেছিল বয়স্ক ভাতার কার্ড। সে কার্ড দিয়ে টাকাও উত্তোলন করেছেন তিনি। কিন্তু গত এক বছর যাবৎ বয়স্ক ভাতার সেই কার্ডের অনুদান পাচ্ছেন না তিনি। তুলতে পারছেন না টাকা।

স্থানীয় বাসিন্দারা জানান, চর জেলখানা এলাকার মৃত জয়নুদ্দিনের স্ত্রী সখিনা খাতুন। দায়িত্বে থাকা কর্মকর্তাদের অবহেলার কারণে কার্ড থাকলেও বিগত এক বছর কার্ডের ভাতা পাচ্ছেন না এই বৃদ্ধা। জানা যায়, সখিনা খাতুন সদর উপজেলার যে ইউনিয়নের বাসিন্দা ছিলেন সাম্প্রতিক সময়ে সে ইউনিয়নটি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডে যুক্ত হয়। ফলে উপজেলা ও সিটি কর্পোরেশনের রেষারেষিতে পরে এই ঝামেলার সৃষ্টি হয়েছে।
সখিনা খাতুন জানান, তিনি বিষয়টি সমাধানের জন্য উপজেলার স্টাফ হোসনে আরার কাছে গিয়েছিলেন। কার্ডটি স্টাফের কাছে এক বছর জমাও ছিল। এমতাবস্থায় তিনি কার্ডটি সিটি কর্পোরেশনে জমা না দিয়ে উল্টো বৃদ্ধাকে মৃত দেখিতে রিপোর্ট জমা দিয়েছেন। ময়মনসিংহের সমাজ সেবা কর্মকর্তা মাকসুদা খাতুন জানান, এ বিষয়ে তার কোন তথ্য জানা নেই। তিনি খোঁজ নিয়ে দেখবেন। পাচ্ছেন না টাকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বয়স্ক ভাতার কার্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ