Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডের বর্ষসেরা গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:০০ এএম

ইংল্যান্ডে পা রাখার পর থেকেই ধারাবাহিক সাফল্য পাচ্ছেন পেপ গার্দিওলা। ম্যানচেস্টার সিটিকে নিয়ে লিগ জিতেছেন দুইবার। গত সপ্তাহে সিটির ইতিহাসে পঞ্চম ও গার্দিওলার দ্বিতীয় প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করে সিটিজেনরা। লিগের পাশাপাশি এই বছরের লিগ কাপও জিতে নিয়েছে ম্যানচেস্টারের নীল দল। তিনদিন পর (শনিবার) ইউরোপ সেরার ট্রফির জন্য পোর্তোয় চেলসির মুখোমুখি হবে সিটি।
এই সাফল্যের পুরস্কার পেলেন গার্দিওলা। ইংল্যান্ডের লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) ভোটে বর্ষসেরা ম্যানেজার নির্বাচিত হয়েছেন এই স্প্যানিয়ার্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে এটা তার দ্বিতীয় বর্ষসেরা ম্যানেজারের স্বীকৃতি।
সতীর্থ ম্যানেজারদের ভোটে এই পুরস্কার জিততে গার্দিওলা পেছনে ফেলেছেন লিডসের মার্সেলো বিয়েলসা, নরউইচের ড্যানিয়েল ফার্কে, চেলসি নারী দলের ম্যানেজার এমা হেইস, ওয়েস্ট হ্যামের ডেভিড ময়েস ও লেস্টার সিটির ব্রেন্ডন রজার্সের মতো কোচদের।
এলএমএ বর্ষসেরা পুরস্কার পাওয়ার পর সিটির খেলোয়াড় ও স্টাফদের ধন্যবাদ জানান গার্দিওলা, ‘দ্বিতীয়বারের মতো এলএমএ বর্ষসেরা ম্যানেজারের পুরস্কার পেয়ে আমি খুবই খুশি। অন্য ম্যানেজারদের ভোটে এটা নির্বাচন করা হয়, যে কারণে এটা বিশেষ একটা অর্জন। কোনো ম্যানেজার সেরা পেশাদারদের নিয়ে কাজ করলেই কেবল এমন একটা পুরস্কার পাওয়া সম্ভব।’
করোনাভাইরাস মহামারিতে নিজের মাকে হারানো গার্দিওলা সদ্য সমাপ্ত মৌসুমকে ক্যারিয়ারের সবচেয়ে কঠিন উল্লেখ করে বলেন, ‘আমার খেলোয়াড়রা অসাধারণ ছিল। আমাদের জন্য সবচেয়ে কঠিন মৌসুমেও তাদের পেশাদারত্ব ও আত্মনিবেদন কখনও কমেনি। আমার স্টাফদেরও সর্বোচ্চ প্রশংসা প্রাপ্য। প্রতিদিন নিজেদের সেরাটা দিয়ে তারা ম্যানচেস্টার সিটিকে আজ এখানে নিয়ে এসেছেন। এই পুরস্কারটা তাদের সবার জন্য।’
ইংলিশ চ্যাম্পিয়ন হওয়ার মৌসুমে এটা ম্যানচেস্টার সিটির দ্বিতীয় ব্যক্তিগত পুরস্কার। গত সপ্তাহে সিটির ডিফেন্ডার রুবেন দিয়াস ক্রীড়া লেখকদের ভোটে বর্ষসেরা খেলোয়াড়ের সম্মান পেয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গার্দিওলা

৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ