Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গার্দিওলার স্বস্তির দিনে হতাশ মরিনহো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

টটেনহামের দুই ডিফেন্ডার দাভিনসন সানচেজ ও এরিক ডায়ারকে শ‚ন্যে পরাস্ত করে ফুলহামকে সমতা এনে দেন কাভালেইরো। পয়েন্ট হারিয়ে শীর্ষ পাঁচ থেকে ছিটকে গেছে টটেনহাম। ১৭ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দলটি আছে ষষ্ঠ স্থানে। পরশু রাতে ফুলহামের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর দলের রক্ষণ সামলানো নিয়ে ক্ষোভ উগড়েছেন স্পার কোচ। ২৫ মিনিটে হ্যারি কেনের গোলে এগিয়ে যাওয়ার পর ৭৪ মিনিটে গোল খেয়ে পয়েন্ট হারিয়েছে মরিনিওর দল।

গতপরশু অন্য ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নকে ১-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ৪৪ মিনিটে একমাত্র গোলটি করেছেন ফিল ফোডেন। রাহিম স্টার্লিং পেনাল্টি মিস না করলে ব্যবধান দ্বিগুণ করতে পারত সিটি। এই জয়ে ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে সিটি।

এই জয়ে শিরোপা লড়াইয়েও দারুণভাবে ফিরে এসেছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে শীর্ষ দল ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে নগর প্রতিদ্ব›দ্বীরা। মৌসুমে প্রথমবারের মতো টানা চার ম্যাচ জেতা দলটির সামনের স‚চিও মোটামুটি সহজ। লিগে পরের পাঁচ ম্যাচে পয়েন্ট তালিকার শীর্ষ দশে থাকা দলের মধ্যে শুধু অ্যাস্টন ভিলার সঙ্গেই খেলা আছে সিটির। অন্য চার প্রতিপক্ষের তিনটি ওয়েস্ট ব্রমউইচ, শেফিল্ড ইউনাইটেড ও বার্নলি আছে তলানির পাঁচে। সিটি পরের ম্যাচটি খেলবে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে।

অন্যদিকে, মরিনহো চিন্তিত দলের এগিয়ে যাওয়ার পর গোল খাওয়া নিয়ে। এই ম্যাচের আগে নিউক্যাসল ইউনাইটেড, ওয়েস্ট হাম ইউনাইটেড ও ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেও শুরুতে এগিয়ে যাওয়ার সুফল শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি স্পার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গার্দিওলা

৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ