Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ৬:২০ পিএম | আপডেট : ৭:২৪ পিএম, ২৪ মে, ২০২১

করোনার কারনে বন্ধ ঘোষিত দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় খুলে দেওয়াসহ ৪ দফা দাবিতে আজ সোমবার দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের সামনের মহাসড়কে শান্তিপূর্ণভাবে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। দাবি পুরনের দাবিতে বিভিন্ন প্লাকার্ড হাতে প্রশাসনিক ভবনের সিড়িতে অবস্থান কর্মসূচি শেষে কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি তুলে দিয়েছে আন্দোলনকারি শিক্ষার্থীরা। এসময় উপস্থিত ছিলেন পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী উত্তম কুমার পাল, ভ্যাটেরিনারী অনুষদের শাহজাহানুর আলম, ইঞ্জনিয়ারিং অনুষদের শিক্ষার্থী আল মামুনসহ অনান্যরা।

গেল বছরের ১৭ মার্চ থেকে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় অনুষদ ভিত্তিক ৬ মাস থেকে ১৫ মাসের সেশন জোটের কবলে পড়েছে তারা। বিশ্ববিদ্যালয় খুলে দেওয়াসহ ৪ দফা দাবির মধ্যে স্বাস্থ্য বিধি মেনে সকল ব্যাচের সেমিষ্টারের ফাইনাল পরীক্ষা গ্রহন, আবাসিক হল খুলে দেওয়া এবং সকল শিক্ষার্থীকে ভ্যাক্সিনের আওতায় আনার দাবি জানিয়েছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ