Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চীনে ম্যারাথনে গিয়ে ২১ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১১:৪০ এএম

চীনের বায়ইন নগরের পাহাড়ি এলাকায় ১০০ কিলোমিটার ম্যারাথনের অংশ নিয়ে শিলা বৃষ্টি, বরফশীতল বৃষ্টি ও তুমুল বাতাসের কারণে ২১ জন মারা গেছেন বলে রোববার জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম।
স্থানীয় উদ্ধারকারীদের বরাত দিয়ে রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভি জানায়, ওই ঘটনায় নিখোঁজ এক দৌড়বিদকে স্থানীয় সময় রোববার সকাল সাড়ে নয়টায় উদ্ধার করা হয়েছে। কিন্তু তিনি হাত-পা নাড়াতে পারছেন না। সিসিটিভি বলছে, ‘এখন পর্যন্ত ওই ঘটনায় মারা গেছেন ২১ জন।’
বায়ইন নগর কর্মকর্তারা রোববার সকালে এক ব্রিফিংয়ে জানায়, তারা ২০ জনের মৃত্যুর খবর নিশ্চিত হতে পেরেছে। সেই সঙ্গে এক জনের নিখোঁজ থাকার তথ্য রয়েছে তাদের কাছে।
নগর কর্তৃপক্ষ বলছে, শনিবার বিকেলে উত্তরপশ্চিমাঞ্চলের গানসু প্রদেশের বাইয়ান শহরের পাশে ইয়োলো রিভারের পাথরবেষ্টিত বনে ম্যারাথনে বিরূপ আবহাওয়া আঘাত হানে।
নগরীর মেয়র ঝাং জুচেন বলেন, দুপুরের দিকে যখন ২০ থেকে ৩১ কিলোমিটারের মধ্যে যখন আল্ট্রা ম্যারাথনের অংশ হিসেবে কোর্সে অংশ নিলে হঠাৎ করেই এই বিরূপ আবহাওয়া হানা দেয়।
ঝাং বলেন, ‘খুব অল্প সময়ের মধ্যেই স্থানীয় এলাকায় শিলাবৃষ্টি ও বরফশীতল বৃষ্টি শুরু হয়। তাপমাত্রা একেবারে কমে যায়। সেই সঙ্গে ঝড়ো হাওয়া বইতে শুরু করে।’
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, আবহাওয়ার এমন অবস্থায় অংশগ্রহণকারীদের থেকে বার্তা পেয়ে উদ্ধারকারীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছিয়ে ১৭২ অংশগ্রহণকারীর মধ্যে ১৮ জনকে উদ্ধার করতে সক্ষম হয়। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ