Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোজিনা ইসলামের মুক্তি ও দোষীদের বিচারের দাবীতে বরিশালে সাংবাদিক সমাজের প্রতিবাদ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৮:১২ পিএম

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার সহ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি এবং স্বাস্থ্য মন্ত্রালয়ের সকল দুর্নীতি প্রকাশ করার দাবী জানিয়ে বরিশালের বিভিন্ন সাংবাদিক সংগঠনের বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। নগরীর টাউন হল সামনে বরিশাল প্রেস ক্লাব, বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি), বরিশাল ইলেক্টনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন, বরিশাল টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন, বরিশাল ফটো সাংবাদিক ফোরাম, বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, বরিশাল এয়ারপোর্ট প্রেস ক্লাব,জাতীয় সাংবাদিক সোসাইটি, বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ, তরুণ সাংবাদিক ঐক্য পরিষদ, বরিশাল সাংবাদিক পরিষদ, বরিশাল অন লাইন সাংবাদিক পরিষদ, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব, বরিশাল টেলিভিশন চিত্র সাংবাদিক এসোসিয়েশন ও বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখা সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথকভাবে প্রতিবাদী কর্মসূচী পালন করে।

বুধবার সকাল সাড়ে নয়টা থেকে এ কর্মসূচী শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে। প্রথমে বরিশাল সাংবাদিক ইউনিয়ন মানববন্ধন কর্মসূচী পালন শুরু করে। বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি খন্দকার মনিরুল আলম স্বপনের সভাপতিত্বে মানববন্ধনে সংহতি প্রকাশ করে বিভিন্ন সংগঠন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। পড়ে নগরীতে বিক্ষোভ মিছিল করে তারা। টাউন হলের সামনে বরিশাল প্রেস ক্লাবের আয়োজনে সমাবেশ ও মানববন্ধনে সংগঠনের সভাপতি এ্যাড. মু.ইসমাইল হোসেন নেগাবান মন্টু ও সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদের সঞ্চালনায় এখানে স্বাস্থ্য মন্ত্রালয়ের দোষী ব্যক্তিদের বিচারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। প্রেস ক্লাবের আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করে।

এছাড়া একই স্থানে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব সহ গণমাধ্যমের সাথে সম্পৃক্ত বিভিন্ন সংগঠন।

সাংবাদিক রোজিনা ইসলামের উপর যে নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করেছে সেসকল দুর্নীতি পরায়ণ কর্মকর্তাদের বিচারের দাবী করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা কমিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ