Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয়পুরহাটে যৌতুকের দাবিতে গৃহবধূকে স্বামী-শ্বশুরের নির্যাতন

জয়পুরহাট সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১:১৭ পিএম

যৌতুকের দাবিতে জয়পুরহাটের কালাই উপজেলার শান্তিনগর গ্রামে তোফেলা বেগম (২০) নামে এক গৃহবধূকে তার স্বামী সাইফুল ইসলাম ও শ্বশুর আলম মন্ডল অমানবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

গত দু’দিন ধরে নির্যাতনের খবর পেয়ে তোফেলার বাবা স্থানীয়দের সহায়তায় মেয়েকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান।১৭মে রাতে গৃহবধূর বাবা মোফাজ্জল হোসেন কালাই থানায় অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, ২০১৪ সালে শান্তিনগর গ্রামের আলম মন্ডলের ছেলে সাইফুলের সঙ্গে পাশের উদয়পুর বাসিলা গ্রামের মোফাজ্জল হোসেনের মেয়ে তোফেলার বিয়ে হয়। বিয়ের কিছু দিন যেতে না যেতেই তার স্বামী যৌতুকের জন্য তোফেলাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে শুর“ করেন। বিয়ের সময় তোফেলার দরিদ্র বাবা জামাই সাইফুলকে যৌতুকের ২৫ হাজার টাকা পরিশোধ করেন।

 

তোফেলার দিনমজুর বাবা বলেন, ‘মেয়ের বিয়েতে যৌতুক দিয়েছি, তারপরও তারা আমার মেয়েকে মারধর করত। রোববার খবর পেয়ে সাইফুলের বাড়ি থেকে মেয়েকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করিয়েছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।’

তোফেলার অভিযোগ করে বলেন, ‘সাইফুল জুয়া খেলে আর শ্বশুর নেশা করে। এ নিয়ে প্রতিবাদ করলেই নির্যাতন করে। ঈদের পর দিন শনিবার আরও যৌতুকের টাকা দাবি করলে আমি অপারগতা জানাই বলে আমার স্বামী ও শ্বশুর আমাকে কিল, ঘুষি ও রডের শাবল দিয়ে মারতে থাকে, এক পর্যায়ে আমি অজ্ঞান হয়ে পড়ি। পরে জ্ঞান ফিরে দেখি আমি হাসপাতালে।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক বলেন, ‘মেয়েটি চিকিৎসার জন্য হাসপাতালে রয়েছেন। তার বাবা থানায় অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্যাতন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ