Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে ডায়রিয়ায় আরো দু’জনের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর দশমিনা ও বরগুনা সদরে ডায়রিয়ায় আরো দু’জনের মৃত্যু হয়েছে। ফলে গত তিন মাসে দক্ষিণাঞ্চলে ১৯ জনের মৃত্যু হয়েছে। যার ১৮ জনই মারা গেছেন গত একমাসে। স্বাস্থ্য বিভাগের মতে, এসময়ে আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৬৭৮ জন। গত ২৪ ঘণ্টায় আরো ৫১৯ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৮৩৩ জনে। দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত ৪৯ হাজার ১০৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত শুক্রবার পটুয়াখালীর দশমিনা উপজেলার গছানী গ্রামের ৮০ বছর বয়স্ক নয়া মল্লিক এবং বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলতলা গ্রামের ৫০ বছর বয়স্ক মো. ইদ্রিস আলী স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুবরন করেন। এর ফলে পটুয়াখালীতে মৃত্যুর সংখ্যা ৭ জনে উন্নীত হল। গত ২৪ ঘণ্টায় জেলাটিতে অরো ৮৬ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৪৪২ জনে। অপরদিকে বরগুনাতেও গত ২৪ ঘণ্টায় সরকারি মতে ৫৪ জনসহ এ পর্যন্ত ৭ হাজার ৮৬৪ জন আক্রান্তের হয়েছে। এর মধ্যে ইতোমধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভোলাতে আরো ১৭৭ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্য ১২ হাজার ৯৭০। মারা গেছেন ২ জন। এসময়ে বরিশালে নতুন করে ৮৬ জনের ডায়রিয়া আক্রান্ত হয়েছে। জেলাটিতে ৫ জনের মৃত্যু ও ৬ হাজার ৬৫৮ জন আক্রান্ত হয়েছে।

পিরোজপুরে গত ২৪ ঘণ্টায় ৭৬ জন আক্রান্তের ফলে জেলাটিতে মোট সংখ্যা ৬ হাজার ৩৩৩ জনে। তবে এ জেলায় এখনো ডায়রিয়ায় কারো মৃত্যু হয়নি। ঝালকাঠিতে ৪২ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৫৬৬ জন। এ জেলাটিতেও কারো মৃত্যু হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ