Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কাবুলে তেল ট্যাংকার বিষ্ফোরণ, নিহত ৭, আহত ১৪

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২১, ২:৩০ পিএম

আফগানিস্তানের রাজধানী কাবুলে শনিবার রাতে এক জ্বালানি ট্যাংকার বিষ্ফোরণে অন্তত ৭ জনের মৃত্যু এবং ১৪ জন আহত হয়েছে। আজ রোববার সকালে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।
কাবুল থেকে উত্তারাঞ্চলীয় প্রদেশগামী মহাসড়কের পাশে পার্কিং করা ট্যাংকারে বিষ্ফোরণের পর আগুন ছড়িয়ে পড়ে। কাবুলে প্রবেশের অপেক্ষায় সেখানে প্রায় ৩০টি তেল ট্যাংকার পার্কিং করা ছিল।
কাবুলের উত্তর উপকণ্ঠে সাকার দারা জেলার এ এলাকায় ধারাবাহিক বিষ্ফোরণে ট্যাংকার ধ্বংস হয়। এতে অন্তত ৫০টি ট্যাংকার ক্ষতিগ্রস্ত অথবা ধ্বংস হয়েছে। একটি ফুয়েল পাম্প স্টেশন, একাধিক দোকান এবং বাড়ি বিধ্বস্ত হয়েছে।
আগুন নেভাতে এবং ক্ষতিগ্রস্ত লোকদের উদ্ধারে একাধিক অগ্নি নির্বাপন ইউনিট কাজ করছে। এই দুর্ঘটনা সন্ত্রাসী হামলা হতে পারে উল্লেখ করে এক ট্রাক ড্রাইভার বলেন, একটি ট্রাকে পেতে রাখা বোমার বিষ্ফোরণের মাধ্যমে এই চেইন বিষ্ফোরণের শুরু হয়।
বিষ্ফোরণে বিদ্যুতের খুঁটি ক্ষতিগ্রস্ত হওয়ায় কাবুলের বিভিন্ন অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। সূত্র- নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ