Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুলপুরে ইট ভর্তি ট্রলি নিয়ে ভেঙ্গে পড়ে ব্রিজ, আহত-৩, দুর্ভোগে ১০ গ্রামের মানুষ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১১:০৪ এএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের সুতার বাড়ি খালের উপর ব্রিজ ট্রলি পারাপারের সময় ভেঙ্গে পড়ে যায়। এতে ৩ জন আহত হয়েছে। ব্রিজটি ভেঙ্গে পড়ায় ১০ গ্রামের মানুষ যাতায়াতে পড়েছে চরম দুর্ভোগে। শনিবার সন্ধায় ব্রিজের উপর দিয়ে ইট ভর্তি ট্রলি পারাপারের সময় এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের ২নং ওয়ার্ডের পুড়াপুটিয়া সুতার বাড়ি খালের উপর স্থানীয় সরকার অধিদপ্তর ২০০১ সালে এ ব্রিজটি নির্মাণ করেন। সংস্কারের অভাবে ব্রিজটি ধীরে ধীরে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। স্কুল ও কলেজে পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ পথচারীরা চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছিলেন। তেমনি ব্যাহত হচ্ছিল মোটর সাইকেল কিংবা জরুরি সেবা রোগীবহন করা গাড়ি। এরপরও এ ব্রিজটির উপর দিয়ে ১০ গ্রামের কয়েক হাজার মানুষের প্রতিনিয়ত দৈনন্দিন প্রয়োজন মিটাতে ঝুকিঁ নিয়ে চলাচল ছিল। শনিবার সন্ধ্যায় ব্রিজের উপর দিয়ে ইট ভর্তি ট্রলি পারাপারের সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে যায়। এতে ট্রলি চালক আয়নল হক, হেলপার বিপুল হোসেন ও রিফাত আলী আহত হয়।এখন এই ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় এমন অবস্থায় পায়ে হেটে পার হওয়াটাও খুবই কষ্টকর হয়ে পড়েছে স্থানীয়দের। যেকোন মুহুর্তে ঘটে যেতে পারে বড় ধরণের দুর্ঘটনা। তাই ১০ গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে ব্রিজটি সংস্কার বা নতুন করে নির্মাণ করা একান্ত প্রয়োজন বলে ভুক্তভোগীরা জানান।

সিংহেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডাঃ এম এ মোতালেব বলেন, এই ব্রিজটি নতুন করে নির্মাণের জন্য আমি ও উপজেলা আওয়ামীলীগের যু্গ্ম আহবায়ক সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান হাবিব সংশ্লিষ্ট সকল দপ্তরের সাথে যোগাযোগ করেছি। ব্রিজটি ভেঙ্গে যাওয়ার কারণে এ এলাকার প্রায় কয়েক হাজার মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।
ফুলপুর উপজেলা প্রকৌশলী মামুন অর রশিদ বলেন, ব্রিজ নির্মাণের জন্য প্রকল্প প্রস্তাব তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এই ব্রিজটির বিষয়ে খোঁজ নিয়ে জানতে হবে প্রকল্প প্রস্তাবের ভিতরে থাকলে খুবদ্রুত হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিজ

২ সেপ্টেম্বর, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২
৪ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ