Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই বায়েজিদের জামিন বহাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

পদ্মা ব্রিজ উদ্বোধনের দিন রেলিং থেকে নাট-বল্টু খুলে নেয়ার ঘটনায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামি বায়েজিদ তালহার জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। এর আগে হাইকোর্ট তাকে জামিন দিয়েছিলেন। সরকারপক্ষীয় আইনজীবীরা জামিন স্থগিতের আবেদন জানান সুপ্রিম কোর্টে। শুনানি শেষে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর ডিভিশন বেঞ্চ হাইকোর্টের আদেশই বহাল রাখেন। বায়েজিদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর বায়েজিদ তালহাকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেন চেম্বার কোর্ট । এর আগে গত ১৪ সেপ্টেম্বর বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিশ্বজিৎ দেবনাথের ডিভিশন বেঞ্চ তালহাকে জামিন দেন। এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করে সরকারপক্ষ।
উল্লেখ্য, গত ২৭ জুন পদ্মা ব্রিজের রেলিং থেকে নাট-বল্টু খুলে নেয়ার ঘটনায় দায়ের করা মামলার আসামি বাযেজিদ তালহার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন শরীয়তপুর আদালত। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

পদ্মা সেতু সাধারণের জন্য খুলে দেয়ার দিনে (২৬ জুন ) ৩৪ সেকেন্ডের একটি টিকটক ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে খো যায়, বায়েজিদ তালহা ব্রিজের রেলিংয়ের পাশে দাঁড়িয়ে দুটি বল্টুর নাট খুলছেন। ভিডিও ধারণকারীকে বলতে শোনা যায়, ‘এই লুজ দেহি, লুজ নাট, আমি একটা ভিডিও করতেছি, দেহ।’
নাট হাতে নিয়ে বায়েজিদ বলেন, ‘এই হলো পদ্মা সেতু, আমাদের ... পদ্মা সেতু। দেখো আমাদের হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু। এই নাট খুইলা এহন আমার হাতে।’
বিষয়টি ছড়িয়ে পড়ার পরপরই বিকালে তাকে রাজধানী থেকে আটক করে সিআইডি। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা ব্রিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ